ঢাকার আকাশে লেজার লাইট ও আতশবাজির ঝলক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের শেষ পর্বের কথা। সাবিনা ইয়াসমিন ও ব্যান্ড সঙ্গীত শিল্পী তুহিন তার সঙ্গীত পরিবেশন শেষ করেছেন। নৃত্য শিল্পিদেরও পরিবেশনারর ইতি ঘটেছে মাত্রই।বঙ্গবন্ধু জাতীয়  স্টেডিয়ামের মূলমঞ্চ থেকে একে একে সবাই বিদায় নিয়েছেন। তখনই লেজার লাইট প্রদর্শনীর ঘোষণা ভেসে এল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রতিটি কর্ণার থেকে লেজার লাইটের বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো ঢাকার আকাশ। ছবি: শোয়েব মিথুনঘোষণা শেষে মাঠের ফ্লাড লাইট নিভিয়ে দেয়া হলো। অমনি স্টেডিয়ামের প্রতিটি কর্ণার থেকে লেজার লাইটের বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো ঢাকার আকাশ। শুধুই কী লেজার লাইট? ঢাকার আকাশকে যুব গেমসের আনন্দে মাতোয়ার করে রাখতে সামিল হলো দৃষ্টিনন্দন আতশবাজির আলোও।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রতিটি কর্ণার থেকে লেজার লাইটের বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো ঢাকার আকাশ। ছবি: শোয়েব মিথুন

কী অসাধারণ তার শোভা! স্টেডিয়ামের গ্যালারি ও আশপাশের সুউচ্চ ভবনগুলো থেকে আতশবাজিগুলো সোজা আকাশে উঠে সজোরে ফুটে আলো ছড়িয়ে দিচ্ছে। তার মাঝেই বেগুণী,লাল,নীল, সবুজ, হলুদ রঙের মায়াবী আলো ছড়াচ্ছে লেজার লাইটগুলো।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রতিটি কর্ণার থেকে লেজার লাইটের বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো ঢাকার আকাশ। ছবি: শোয়েব মিথুন
দুইয়ের আলোয় ক্রমাগত ঝলসে যাচ্ছিলো ঢাকার আকাশ, আর আতশবাজির শব্দে প্রকম্পিত হয়ে উঠছিলো স্টেডিয়ামসমেত পুরো এলাকা। এভাবে চললো ৮ মিনিট। যতক্ষণ চললো স্টেডিয়ামে উপস্থিতি হাজার তিনেক দর্শকের ৬ হাজার চোখই স্টেডিয়ামের আকাশে আটকে ছিল।বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রতিটি কর্ণার থেকে লেজার লাইটের বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো ঢাকার আকাশ। ছবি: শোয়েব মিথুনদেখতে দেখতে এক সময়ে আলোর খেলা শেষ হয়ে এল। ফ্লাড লাইটগুলো জ্বলে উঠলো। আপাতত আলোর খেলা শেষ হলো সত্যি কিন্তু এই শেষ দিয়েই আরেক শুরুর বারতা দিয়ে কিন্তু থেকেই গেল। আজ যেখানে শেষ হলো সেখান থেকেই রোববার (১১ মার্চ) শুরু হচ্ছে যুব গেমসের মূল পর্বের লড়াই। যা চলবে ১৬ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

শোলাকিয়ায় নামাজে শুধু জায়নামাজ আনার পরামর্শ
কক্সবাজারে ৬১ স্থানে পশু জবাই, সন্ধ্যায় বর্জ্য অপসারণ
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন
ইউনিয়ন যুবলীগ সভাপতির ধাক্কায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু
সাদ মুছা গ্রুপের চেয়ারম্যান আবু মুছা চৌধুরী আর নেই
গ্রেনেড হামলাকারীদের মৃত্যুদণ্ড চান নওফেল
শ্রীলঙ্কাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় কাবাডি দলের
নদীময় জোছনার শৈশবগাঁথা
মহাদেবপুর ট্রাকের ধাক্কায় ২ নারীসহ নিহত ৩
সৈকতে ছুরিকাঘাতে ১৩ পর্যটক আহত, মালামাল লুট