ব্যাটে-বলে ব্যর্থতার ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে টানা তিনটি সিরিজ (ত্রিদেশীয় ওয়ানডে, টেস্ট ও টি-২০) হারের হতাশা ভুলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর অপেক্ষা বাড়লো। কলম্বোতে ত্রিদেশীয় টি-২০ সিরিজে ভারতের বিপক্ষে ব্যাটে-বলে ব্যর্থ টাইগাররা।

১৪০ রানের সহজ লক্ষ্যটা ৬ উইকেট ও ৮ বল হাতে অনায়াসেই টপকে গেছে টিম ইন্ডিয়া। একইসঙ্গে লঙ্কানদের কাছে প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে জয়ের দেখা পেল রোহিত শর্মার দল।

মানিশ পাণ্ডে ২৭ ও দিনেশ কার্তিক ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। আগের ম্যাচে ৯০ রান করা শিখর ধাওয়ান বাংলাদেশের বিপক্ষেও সর্বোচ্চ রানস্কোরার।

অর্ধশতক (৫৫) হাঁকিয়ে থামেন এই ইনফর্ম ওপেনার। ১ রানে জীবন পাওয়া সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ২৮। ৪০ রানে দুই উইকেট হারানোর পর দু’জনের ৬৮ রানের তৃতীয় উইকেট জুটিতে জয়ের পথে হাঁটে ভারত। রোহিত শর্মা ১৭, রিশভ প্যান্ট ৭ রান করে আউট হন।

ছবি: সংগৃহীতরুবেল হোসেন দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে ১৩৯ রান তোলে বাংলাদেশ। সর্বোচ্চ ৩৪ রান করেন লিটন দাস। ৩০ রানের ইনিংস খেলে ১৯তম ওভারে আউট হন সাব্বির রহমান।

তামিম ইকবাল ১৫, সৌম্য সরকার ১৪, মুশফিকুর রহিম ১৮, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১, মেহেদী হাসান মিরাজ ৩ রানে সাজঘরের পথ ধরেন। ৮ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ। টস হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ২০ ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৯।

ছবি: সংগৃহীতদুই পেসার জয়দেব উনাদকাত তিনটি ও বিজয় শংকর দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন শারদুল ঠাকুর ও স্পিনার যুজভেন্দ্র চাহাল। রানআউট হন রুবেল হোসেন (০)।

দু’দিন আগে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার কাছে পাঁচ উইকেটে হার মানে ধোনি-কোহলিবিহীন ভারত। বিশ্রামে থাকা সিনিয়রদের অনুপস্থিতি ভালোভাবেই টের পায় সফরকারীরা। ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসানকে মিস করছে বাংলাদেশ শিবির।

শনিবার (১০ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, ৮ মার্চ, ২০১৮
এমআরএম

এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা
যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প