নিদাহাস ট্রফিতে বাংলাদেশের ভারত পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফিতে যেন নতুন করেই শুরু করতে চাইছে বাংলাদেশ। কেননা ক’দিন আগে ঘরের মাঠে বাজে সময়ই কেটেছিল টাইগারদের। আর এই সিরিজে যেখানে শুরুটাতে ভারতকে পাচ্ছে তামিম-রিয়াদরা, ফলে সতর্ক হয়েই মাঠে নামতে হবে।

বৃহস্পতিবার (০৮ মার্চ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় কোহলি-ধোনিবিহীন ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

রোহিত শর্মার নেতৃত্বে ভারত অবশ্য উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে হার মেনেছে। ফলে কিছুটা ব্যাকফুটে থেকে তাদের মাঠে নামতে হবে। এই সিরিজে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দিয়েছে ভারত।

বাংলাদেশ ও ভারত এখন পর্যন্ত পাঁচটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। জয় অবশ্য একটিতেও পায়নি বাংলাদেশ। তবে সর্বশেষ ম্যাচটির দিকে তাকালে গল্পটা অন্যরকমই মনে হতে পারে। কেননা ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ মাত্র ১ রানে হেরেছিল।

সেই ম্যাচটি অবশ্য অনুপ্রেরণা থেকে বাংলাদেশকে দুঃখই বেশি দেবে। তার বড় কারণ শেষ দিকে মুশফিক ও মাহমুদউল্লাহ’র অতি আত্মবিশ্বাসের কারণে ম্যাচটি হেরে এসেছিল লাল-সবুজের দল। সেদিন পর পর দুই বলে ছক্কা হাঁকাতে গিয়ে তারা দু’জনেই ক্যাচ হয়ে মাঠ ছাড়েন।

কিন্তু সেই সাকিবের ইনজুরির কারণে এই আসরে অধিনায়ক রিয়াদ অবশ্য ম্যাচের আগের দিন জানিয়ে দিলেন ব্যাঙ্গালুরুর ভুল আর হবে না।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ০৭ মার্চ, ২০১৮
এমএমএস

২-০ গোলে এগিয়ে গেল সেনেগাল
টাইগ্রেসদের ১৪ সদস্যের দল ঘোষণা
জিততে হলে সালাহকে রুখতে হবে রাশিয়ার: মরিনহো
ডিজিটাল যুগে এনালগ সিএমপি!
ডিমলায় পৃথক ঘটনায় ৪ মরদেহ উদ্ধার
ব্যথা ও অস্বস্তি নিয়ে অনুশীলন ছাড়লেন নেইমার
আত্মঘাতী গোলে প্রথমার্ধে এগিয়ে সেনেগাল
কর্ণফুলীর দূষণ নিয়ে গবেষণায় কিশোর মুক্তিযোদ্ধার পিএইচডি
বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
আত্মঘাতী গোলে এগিয়ে গেল সেনেগাল