সফর ‍শুরু করেছে ‘টিঙ্গা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ঢাকা: প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে অংশ নেয়া ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহ জোগাতে শুরু হয়েছে স্কুল ক্রিকেটের মাসকট ‘টিঙ্গা’র ট্যুর।

স্কুল শিক্ষার্থীদের মধ্যে ক্রিকেট জনপ্রিয় করতে ব্যতিক্রমী উদ্যোগ নেয় স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক লিমিটেড। বুধবার (৭ মার্চ) ‘টিঙ্গা’র সফর শুরু হয় মতিঝিলস্থ প্রাইম ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয় থেকে। সেখান থেকে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ক্রিকেট দলের সঙ্গে আনন্দঘন সময় কাটায় মাসকট 'টিঙ্গা'।

প্রীতি ম্যাচে অংশ নেয়ার পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের জন্য ছিলো হিট দ্য স্ট্যাম্প ও ক্যাচ দ্য বল ইভেন্ট। বিজয়ীদের হাতে পুরষ্কারের পাশাপাশি প্রাইম ব্যাংকের পক্ষ থেকে দেয়া হয় ক্রিকেট সামগ্রী।

এরপর রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ক্রিকেট দলের সঙ্গে সময় কাটায় 'টিঙ্গা'। ক্রিকেট দলের সবার হাতে তুলে দেয়া হয় শুভেচ্ছা উপহার। এখানেও প্রীতি ম্যাচে অংশ নেয় ‘টিঙ্গা’। সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয় হিট দ্য স্ট্যাম্প ও ক্যাচ দ্য বল ইভেন্ট। 

বিজয়ীদের পুরষ্কার তুলে দেন স্কুলের প্রধান শিক্ষক। প্রাইম ব্যাংকের পক্ষ থেকে স্কুল দলকে দেয়া হয় ক্রিকেট সামগ্রী।

রাজধানী ঢাকা ছাড়াও বন্দর নগরী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ট্যুর করবে স্কুল ক্রিকেটের অফিসিয়াল মাসকট ‘টিঙ্গা’।

৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। এবারকার আসরে অংশ নিচ্ছে সারা দেশের ৫৫৪ স্কুলের প্রায় ১১ হাজার ক্ষুদে ক্রিকেটার। দেশের বিভিন্ন প্রান্তের ৭০ ভেন্যুতে হচ্ছে স্কুল ক্রিকেটের এবারকার জাতীয় আসর।

গেল ৬ ফেব্রুয়ারি দেশের ৬৪ জেলায় শুরু হয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের এবারকার আসর। ২৫ ফেব্রুয়ারী শুরু হয়েছে ঢাকা মেট্রো পর্বের খেলা।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ৭ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না
নওয়াপাড়ার আলোচিত ডক্টরস ক্লিনিক সিলগালা
শেখ হাসিনা বেঁচে গেছেন বলে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে
পূর্ব ভেনেজুয়েলায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা
জালিয়াতির দায় স্বীকার ট্রাম্পের সাবেক আইনজীবীর  
এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা