ঝামেলায় জড়িয়ে জরিমানার কবলে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

কুইন্টন ডি ককের সঙ্গে ঝামেলায় জড়িয়ে বড় ধরনের জরিমানা গুনতে হলো ডেভিড ওয়ার্নারকে। ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের ম্যাচ ফি’র ৭৫ শতাংশই কেটে নেওয়া হলো। সেই সঙ্গে লেভেল দুই এর অপরাধ করায় তার নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

ম্যাচ রেফারি জেফ ক্রো এই শাস্তি দিয়েছে অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নারকে। অন্যদিকে দ.অাফ্রিকান উইকেটরক্ষক-ব্যাটসম্যান ডি ককের বিরুদ্ধে লেভেন এক এর অপরাধ আমলে আনা হয়েছে।

আর একটি ডিমেরিট পয়েন্ট পেলেই ওয়ার্নার একটি টেস্ট অথবা সীমিত ওভারের দুটি ম্যাচে নিষিদ্ধ হবেন। বাঁহাতি এই তারকা আবার যোগ দিলেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও পেসার কাগিসো রাবাদার সঙ্গে। তাদের নামের পাশেও তিনটি করে ডিমেরিট পয়েন্ট রয়েছে।

এর আগে ম্যাচের চতুর্থ দিন ডারবানের কিংসমেড স্টেডিয়ামের ড্রেসিংরুমে যাওয়ার সময় ডি ককের সঙ্গে ওয়ার্নার বিবাদে জড়িয়ে পড়েন। এটি আবার সিসিটিভি ফুটেজে ধরা পড়ে।

এই ফুটেজটি প্রথম প্রকাশ করে দ.আফ্রিকান আউটলেট ‘ইন্ডিপেন্ডেন্ট মিডিয়া’। যেখানে দেখা যায় দু’দলের মধ্যকার প্রথম টেস্টে চতুর্থ দিন চা-বিরতির সময় সিড়িতে উঠতে গিয়ে ওয়ার্নার বিবাদে জড়িয়ে পড়েন। তাকে অজি অধিনায়ক স্টিভেন স্মিথসহ অন্যরা থামাতে চেষ্টা করেন।

সফরকারী অজিদের ৪১৭ রানের টার্গেটে প্রথম সেশন থেকে চা-বিরতি পর্যন্ত প্রোটিয়াদের মাত্র একটি উইকেট পড়ে। ফলে ডি কক ও এইডেন মার্করামের অন্যবদ্য জুটি হুমকিতে ফেলে দিয়েছিল অস্ট্রেলিয়াকে।

ভিডিওতে দেখা যায়, ওয়ার্নার বেশ রাগান্বিত হয়ে ডি ককের দিকে তেড়ে যেতে চাইছেন। তাকে আটকাতে প্রায় পুরো অস্ট্রেলিয়া দল চেষ্টা করছে। সর্বশেষ উসমান খাজা তাকে ড্রেসিংরুমের দিকে ঠেলে দেন।

চতুর্থ দিনের শুরুতেও ওয়ার্নারের আচরণে অসঙ্গতি লক্ষ্য করা যায়। এবি ডি ভিলিয়ার্সা রান আউট হওয়ার পর বাজে ভাবে উদযাপন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ০৭ মার্চ, ২০১৮
এমএমএস

রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না
নওয়াপাড়ার আলোচিত ডক্টরস ক্লিনিক সিলগালা
শেখ হাসিনা বেঁচে গেছেন বলে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে
পূর্ব ভেনেজুয়েলায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা
জালিয়াতির দায় স্বীকার ট্রাম্পের সাবেক আইনজীবীর  
এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা