রোমাঞ্চে ভরপুর ম্যাচে আফগানদের হতাশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়েকে ১৯৬ রানে অলআউট করেও জয়ে ফেরা হলো না আফগানিস্তানের। রোমাঞ্চকর ম্যাচে শেষ ওভারে ২ রানের আক্ষেপে পুড়ে আফগান শিবির।

৫০তম ওভারে প্রয়োজন ছিল ৪ রান। ব্রায়ান ভিটোরির করা তৃতীয় বলে ব্রেন্ডন টেইলের গ্লাভসে আটকা পড়েন শাপুর জাদরান (২৬ বলে ৭)। টানটান উত্তেজনাপূর্ণ শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে উল্লাসে মাতে স্বাগতিক জিম্বাবুয়ে। ৩৭ বলে ১০ রানের লড়াকু ইনিংসে অপরাজিত থেকে যান দাওলাত জাদরান। দু’জনের দশম উইকেট জুটিতে আসে ১৭।

জয়ের লক্ষ্যে সুবিধাজনক অবস্থানে থাকা আফগানিস্তানের হঠাৎই ছন্দপতন হয়। সহজ টার্গেট হয়ে যায় পাহাড়সম কঠিন। শেষ ৩৮ রানে সাত উইকেটের পতন ঘটে। সর্বোচ্চ ৬৯ রান করেন রহমত শাহ। মোহাম্মদ নবীর ব্যাট থেকে আসে ৫১। ওপেনার মোহাম্মদ শাহজাদ ২৪ রান করে আউট হন।

ব্লেসিং মুজারাবানি চারটি উইকেট দখল করেন। সিকান্দার রাজা তিনটি ও ভিটোরি নেন তিনটি। অন্যটি তেন্দাই চাতারার।

ছবি: সংগৃহীতএর আগে বুলাওয়েতে টস জিতে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ৪৩ ওভারে ১৯৬ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ। সেঞ্চুরি বঞ্চিত ব্রেন্ডন টেইলর ৮৯ রানের লড়াকু ইনিংস উপহার দেন। সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ৬০। ১৯ রানে অপরাজিত থাকেন দলপতি গ্রায়েম ক্রেমার।

তিনটি করে উইকেট লাভ করেন দুই স্পিন জিনিয়াস রশিদ খান ও মুজিব উর রহমান। দাওলাত জাদরান দু’টি ও একটি উইকেট নেন নবী।

‘বি’ গ্রুপের অপর ম্যাচে হংকংকে ৪ উইকেটে (টার্গেট ৯২) হারিয়ে পাঁচ দলের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে টানা দুই ম্যাচ জিতে নেওয়া স্কটল্যান্ড। স্কটিশদের কাছেই প্রথম ম্যাচে হার মানে আফগানিস্তান। সমান দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রান রেটে পিছিয়ে থাকা জিম্বাবুয়ে। একটি করে ম্যাচ খেলে জয়হীন হংকং ও নেপাল।

১০ দলের শ্রেষ্ঠত্বের আসরে সেরা দু’টি টিম যাবে ২০১৯ বিশ্বকাপে। ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ৬ মার্চ, ২০১৮
এমআরএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু
১০ মিনিটে মার্কিন ভোটিং সিস্টেম হ্যাক করলো শিশু!
মায়ের ইচ্ছা পূরণ করলো পাইলট মেয়ে
ঈদ আনন্দে ব্যঘাত ঘটাবে বৃষ্টি
নায়করাজকে ছাড়া একটি বছর
যশোরের নতুন এসপি মঈনুল হক
ফেনীতে কোথায় কখন ঈদের জামাত
চাটখিলে অস্ত্র-গুলিসহ যুবদল কর্মী গ্রেফতার
দোষীদের দ্রুত শাস্তি চান গ্রেনেড হামলায় নিহতদের পরিবার
যশোরে আরও ১৫ হাজার কেজি ভিজিএফ’র চাল জব্দ