উড়ন্ত জয়ে শুরু উইন্ডিজের বিশ্বকাপ মিশন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে হার ও সংযুক্ত আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর মূল আসরে জ্বলে উঠলো ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল ও শিমরন হেটমায়ারের সেঞ্চুরিতে উড়ন্ত জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের লড়াই শুরু করেছে ক্যারিবীয়রা।

ক্যারিবীয়দের ছুঁড়ে দেওয়া ৩৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৬ উইকেটে ২৯৭ করতে সমর্থ হয় আরব আমিরাত। শতক হাঁকান রমিজ শাহজাদ (১১২)। শাইমান আনোয়ারের ব্যাট থেকে আসে ৬৪। ওপেনার চিরাগ সুরি ৩৮ ও সাত নম্বরে নামা আদমান মুফতি ৪৫ রান করে আউট হন।

একাই পাঁচটি উইকেট দখল করেন অধিনায়ক জেসন হোল্ডার। অন্যটি নেন আরেক পেসার কেমার রোচ।

ছবি: সংগৃহীতএর আগে হারারেতে ছক্কা বৃষ্টি নামান গেইল। খেলেন ৯১ বলে ১২৩ রানের বিধ্বংসী ইনিংস। তাতে ছিল ৭টি চার ও ১১টি ছক্কার মার। ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি উদযাপন করেন উদীয়মান শিমরন হেটমায়ার। ৯৩ বলে ১৪ চার ও চার ছক্কার সাহায্যে ১২৭ রানের চোখ ধাঁধানো ইনিংস উপহার দেন ২১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

এছাড়া এভিন লুইস ৩১, মারলন স্যামুয়েলস ১৫, শাই হোপ ৩৫ রান করেন। বল হাতে দুর্দান্ত হোল্ডার ১২ রানে অপরাজিত থাকেন। দলীয় স্কোর দাঁড়ায় চার উইকেটে ৩৫৭। ২০১৫ বিশ্বকাপের পর গেইলের প্রথম সেঞ্চুরি

ছবি: সংগৃহীত‘এ’ গ্রুপের অপর ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৪ উইকেটে (২৩৬ টার্গেট) হারিয়ে পাঁচ দলের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে টানা দুই ম্যাচ জিতে নেওয়া আয়ারল্যান্ড। এক ম্যাচ খেলা উইন্ডিজ দ্বিতীয় পজিশনে। দুই ম্যাচে এক জয়ে সমান ২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রান রেটে পিছিয়ে থাকা আমিরাত। দুই ম্যাচেই জয়হীন পাপুয়া নিউগিনি। একটি ম্যাচ খেলেছে নেদারল্যান্ডস।

১০ দলের শ্রেষ্ঠত্বের আসরে সেরা দু’টি টিম যাবে ২০১৯ বিশ্বকাপে। ‘বি’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে জিম্বাবুয়ে, আফগানিস্তান, স্কটল্যান্ড, নেপাল ও হংকং।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ৬ মার্চ, ২০১৮
এমআরএম

রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না
নওয়াপাড়ার আলোচিত ডক্টরস ক্লিনিক সিলগালা
শেখ হাসিনা বেঁচে গেছেন বলে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে
পূর্ব ভেনেজুয়েলায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা
জালিয়াতির দায় স্বীকার ট্রাম্পের সাবেক আইনজীবীর  
এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা