ধাওয়ানের ব্যাটে ভারত ১৭৪

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-২০ সিরিজের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭৫ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে ধোনি-কোহলিবিহীন ভারত। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ১০ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন শিখর ধাওয়ান।

ধাওয়ানের ৪৯ বলে ৯০ রানের ঝড়ো ব্যাটিংয়ে ছিল ৬টি করে চার-ছক্কার মার। কলম্বোতে টস হেরে ব্যাটিংয়ে পেয়ে দলীয় ৯ রানের মধ্যে রোহিত শর্মা (০) ও সুরেশ রায়নাকে (১) হারানোর পর মানিশ পাণ্ডেকে (৩৭) নিয়ে রানের চাকা সচল রাখেন তিনি। দু’জনের তৃতীয় উইকেট জুটিতে আসে ৯৫।

ইনিংসের শেষ বলে আউট হন রিশভ প্যান্ট (২৩)। দিনেশ কার্তিক ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। দু’টি উইকেট নেন দুশমান্থা চামিরা। একটি করে পান নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির জায়গায় নেতৃত্বভার রোহিত শর্মার কাঁধে। কোহলি ও মহেন্দ্র সিং ধোনি ছাড়াও এই সিরিজে খেলছেন না অলরাউন্ডার হার্দিক পাণ্ডে, দুই তারকা পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। লঙ্কান শিবিরে ইনজুরির কারণে নেই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস।

দু’দিন পর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকে দু’বার করে একে অপরের বিপক্ষে লড়বে। ফাইনাল ১৮ মার্চ। একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), কুশল পেরেরা, দাসুন শানাকা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, দুশমান্থা চামিরা, নুয়ান প্রদীপ।

ভারতীয় একাদশ: রোহিম শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মানিশ পাণ্ডে, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), রিশভ প্যান্ট, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকাত, যুজভেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ৬ মার্চ, ২০১৮
এমআরএম

বানিয়াচংয়ে মাকালকান্দি গণহত্যা দিবস পালন
কফি আনান আর নেই
রাজধানীতে পৃথক দুর্ঘটনায় ২ যুবকের মৃত্যু
ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ব্যবহার উপযোগী করার নির্দেশ
বেগমগঞ্জে ট্রাকচাপায় নিহত ২
জিয়া-খালেদা-তারেক বঙ্গবন্ধুর খুনি: ইনু
ছিনতাইকারীর 'কল্যাণ ফান্ড'
পুনর্নিরীক্ষণে বরিশালে ১৮ পরীক্ষার্থীর ফলাফল পরিবর্তন
কোটালীপাড়ায় সাজাপ্রাপ্ত আসামিসহ আটক ৪
ক্রেতাশূন্য নিউমার্কেট, বিক্রেতাদের আশা জমবে