প্রস্তুতি ম্যাচে বড় জয়ে মাঠ ছাড়লো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় নিদাহাস ট্রফির আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়লো বাংলাদেশ। শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৪১ রানের বড় জয় পেল টাইগাররা।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে মঙ্গলবার (০৬ মার্চ) প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৬ করে। জবাবে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ গুটিয়ে যায় ১৪৫ রানে।

বাংলাদেশের জয়ে বোলিংয়ে ২টি করে উইকেট নিয়ে দারুণ ভূমিকা রাখেন রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। ৩ ওভার বোলিং করে রুবেল ১৯ রান দেন আর তাসকিন ৩ ওভারে দিয়েছেন ১৬ রান। ১টি করে উইকেট দখল করেছেন আবু হায়দার, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম।

এর আগে বাংলাদেশের ইনিংসে অসাধারণ ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। আর ব্যাটে ঝড় তুলে দলের স্কোর বড় করতে সাহায্য করেন লিটন দাশ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ব্যর্থতার খাতায় নাম লিখিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান।

প্রস্তুতি ম্যাচ তাই টস করতে হয়নি, বাংলাদেশকে আগে ব্যাট করার সুযোগ দেয়া হয়। তবে প্রস্তুতি ম্যাচ হলেও শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা। যেখানে ধনঞ্জয়া ডি সিলভা নেতৃত্বে দলে আছেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো লঙ্কার জাতীয় দলে খেলা ক্রিকেটাররা।

সাকিব আল হাসানের ইনজুরিতে দলে যোগ দেওয়া লিটন দাশ এদিন তামিম ইকবালের বিশ্রামে ওপেন করতে নামেন। তার সঙ্গী সৌম্য দ্রুত বিদায় নিলেও লিটন ১৮ বলে ৪০ রান করেন। আর মুশফিক ৪৪ বলে করেন ৬৫। দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৩ রানের ইনিংস।

বাংলাদেশ ৮ মার্চ ভারতের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামবে। এর আগে আজ (০৬ মার্চ) উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ০৬ মার্চ, ২০১৮
এমএমএস

পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প
সাড়ে ১৮ লাখ টাকায় বিক্রি হলো ‘রাজা বাবু’
শেষ দিনে গরুর বাজারে জমজমাট বিকিকিনি
ইচ্ছে থাকলেও হাট ছাড়তে পারছেন না ব্যবসায়ীরা
বি. চৌধুরী ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন ২৩ আগস্ট
তারেকের নীলনকশায় ২১ আগস্ট হামলা: কাদের
বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় শুরু, চলছে যানবাহন