আইসিসি টেস্ট ও ওয়ানডে দলে নেই কোনো বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিসি টেস্ট ও ওয়ানডে দলে নেই কোনো বাংলাদেশি-ছবি:সংগৃহীত

২০১৭ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে বাংলাদেশি ক্রিকেটার ও সমর্থকদের জন্য খারাপ খবর। দুটি দলের কোনোটিতেই জায়গা হয়নি টাইগার কোনো তারকার।

সাদা পোশাক ও রঙ্গিন পোশাকের দুই ফরম্যাটেই অধিনায়ক করা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। যেখানে ওপেনার হিসেবে অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নারও নিজেকে দুই দলে দেখেছেন। আর ইংল্যান্ডের বিতর্কিত অলরাউন্ডার বেন স্টোকস দুই দলেই জায়গা পেয়েছেন। এছাড়া উইকেটরক্ষক হিসেবে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককও দু’দলে নিজের নাম লিখিয়েছেন।

গত বছরটি ভালো-খারাপ মিলিয়ে কেটেছিল বাংলাদেশের। যদিও ব্যক্তিগত পারফরম্যান্সের বিচারে এগিয়ে ছিলেন অনেকেই। এদের মধ্যে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে নিজেকে দারুণ ভাবে মেলে ধরেছিলেন। পারফর্ম করেছিলেন মুশফিকুর রহিম ও তামিম ইকবালরাও। তবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা তাদের বিবেচনায় রাখেনি।

২০১৭ সালের আইসিসি পুরুষ টেস্ট দল:

ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (অধিনায়ক) (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতশ্বর পুজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক) (দক্ষিণ আফ্রিকা) রবিচন্দ্রন অশ্বিন (ভারত) মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

২০১৭ সালের আইসিসি পুরুষ ওয়ানডে দল:

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত) বিরাট কোহলি (অধিনায়ক) (ভারত), বাবর আজম (পাকিস্তান) এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক) (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলী (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান), জসপ্রিত বুমরা (ভারত)।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৮
এমএমএস

মেয়াদোত্তীর্ণ ও পচা ১২০ মণ খেজুর ধ্বংস
মাদক নির্মূলে কঠোর হওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর
বরগুনায় বজ্রপাতে কৃষক নিহত
খাদ্যের মান নিশ্চিতে কুড়িগ্রামে যৌথ বাজার মনিটরিং
বিএসটিআই’র কাজে গতিশীলতা আনছে সরকার
৬ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
ঢাকায় এলেন গ্যারি কারস্টেন
তালিকার চেয়ে বেশি দামে বিক্রি করায় ১৮ দোকানিকে জরিমানা
ইহসানুল সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক
ওলামা-মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার