ম্যাচসেরা মুমিনুল, রাজ্জাকের ৫০০ উইকেটের হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

অবধারিত ড্রয়ে শেষ হলো বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোনের মধ্যকার প্রথম রাউন্ডের খেলা। দক্ষিণাঞ্চলের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামার প্রয়োজন হয়নি। পূর্বাঞ্চল ৪ উইকেটে ৯৩ রান তোলার পর ২৪৪ রানের লিড দাঁড়ালে ম্যাচের সমাপ্তি মেনে নেয় দু’দল।

স্কোর: ইস্ট জোন – ৫৪৬ ও ৯৩/৪ (২৯ ওভার)
সাউথ জোন – ৩৯৫

ম্যাচ সেরা হয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা ২৫৮ রানের ইনিংস উপহার দেওয়া ইস্ট জোন অধিনায়ক মুমিনুল হক। সাউথ জোনের হয়ে ৯ উইকেট (৬ ও ৩) নিয়ে বোলিং নৈপুণ্য প্রদর্শন করেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ফার্স্টক্লাস ক্রিকেটে ৫০০ উইকেট থেকে আর মাত্র একটি দূরে তিনি।

রাজ্জাকের টিমমেট তুষার ইমরানের সামনে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হয়ে ১০ হাজার রানের রেকর্ড গড়ার হাতছানি। আর মাত্র ৩৫ রান প্রয়োজন। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামার সুযোগ থাকলে এ ম্যাচেই হয়তো নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারতেন।

ছবি: সংগৃহীতবিকেএসপিতে চতুর্থ ও শেষ দিনে ম্যাচ ড্র হওয়ার আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে অর্ধশতক হাঁকিয়ে ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন লিটন দাস। মুমিনুল ১৩ রানে আউট হন। চার উইকেটের তিনটিই দখল করেন প্রথম ইনিংসের ৬ উইকেটশিকারি রাজ্জাক।

এর আগে মুমিনুলের ডাবল সেঞ্চুরি (২৫৮) ও জাকির হাসানের (১১৯) শতকে ভর করে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৫৪৬ রানের পাহাড় গড়ে পূর্বাঞ্চল। জবাবে তুষার ইমরান (১০৫) ও মোসাদ্দেক হোসেনের (১১০) সেঞ্চুরির সুবাদে স্কোরবোর্ডে ৩৯৫ রান তোলে দক্ষিণাঞ্চল টিম। আল আমিন ৪৯ রানে অপরাজিত থাকেন। ৪৭ রানে রানআউটের ফাঁদে পড়েন অধিনায়ক নুরুল হাসান সোহান। দুই ওপেনার সৌম্য সরকার ১৯ ও শাহরিয়ার নাফিস ২৯ রানে সাজঘরে ফেরেন। পাঁচটি উইকেট শিকার করেন সোহাগ গাজী। নাজমুল ইসলাম অপু নেন তিনটি।

ছবি: সংগৃহীতচার দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দ্বিতীয় রাউন্ড ১৫ জানুয়ারি (সোমবার) থেকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুমিনুলের ইস্ট জোনকে মোকাবিলা করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নর্থ জোন। বিকেএসপিতে সেন্ট্রাল জোনের সামনে সাউথ জোন। এই দুই দলের ঘরে চারটি বিসিএল শিরোপা (দু’টি করে)। এখনো চ্যাম্পিয়নের আসনে বসতে পারেনি পূর্বাঞ্চল।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৮
এমআরএম

আচরণবিধি লঙ্ঘনের ছবি তোলায় সাংবাদিককে মারধর
‘সাংস্কৃতিক উৎকর্ষ সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিহত করে’
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম অনুষ্ঠিত
নিজেদের এগিয়ে নিতে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে
কৃষি বিশ্ববিদ্যালয়ের আগুন নিয়ন্ত্রণে
টেস্ট, সাকিব-মোস্তাফিজ এবং ক’টি প্রশ্ন
বাকৃবির অনুষ্ঠান মঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্যারীচাঁদ মিত্রের জন্ম
ইতিহাসের এই দিনে

প্যারীচাঁদ মিত্রের জন্ম

অবিবাহিত মীনের সুখবর, মিথুনের প্রেমে বদনাম
গোপন অডিও ‘ফাঁস’ নিয়ে আইনজীবীর ওপর চটেছেন ট্রাম্প