বিশ্বকাপ মিশনে নামছে বাংলাদেশ যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দু’বছর আগে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ওয়ার্ল্ডকাপে শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠেছিল টাইগার যুবারা। সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়। এবার নিউজিল্যান্ডের মাটিতে কঠিন কন্ডিশনে যুব বিশ্বকাপ মিশনে নামছে লাল-সবুজের জার্সিধারীরা।

গত আসরে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন মেহেদী হাসান মিরাজ। এখন জাতীয় দলের জার্সিতে সামর্থ্যের জানান দিচ্ছেন এই প্রতিভাবান অফস্পিন অলরাউন্ডার।

বর্তমান টিমের অধিনায়কত্ব টপ-অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসানের কাঁধে। দলে আছেন পিনাক ঘোষ, আফিফ হোসেন, কাজী অনিকদের মতো একঝাঁক উঠতি তারকা। সাইফ ও পিনাক ২০১৬ অ-১৯ বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন। আর সবাই প্রথমবার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই টুর্নামেন্টে খেলার অপেক্ষায়।

প্রস্তুতিটা ভালো হয়নি সাইফ হাসানদের। ক্রাইস্টচার্চে অফিসিয়াল প্রথম ওয়ার্মআপ ম্যাচে আফগানিস্তানের কাছে হারের লজ্জা পেতে হয়েছে। বৃষ্টিতে ভেসে যায় পাকিস্তান ম্যাচ।

ছবি: সংগৃহীতনামিবিয়া ম্যাচ দিয়ে বাংলাদেশ অ-১৯ টিমের বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে। লিঙ্কনে শনিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় খেলা শুরু হবে। টুর্নামেন্টের শুরুতে আত্মবিশ্বাসের ভিত তৈরিতে জয় ভিন্ন কিছুই ভাবছে না সাকিব-তামিম-মাশরাফির উত্তরসূরিরা।

দ্বাদশ আসরের ‘সি’ গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ কানাডা ও ইংল্যান্ড। ১৫ জানুয়ারি (সোমবার) একই সময়ে একই গ্রাউন্ডে কানাডাকে মোকাবিলা করতে হবে। বড় চ্যালেঞ্জটা ইংলিশদের বিপক্ষে। কুইন্সটাউনে হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে আগামী বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায়।

১৬ দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দু’টি করে টিম চলে যাবে কোয়ার্টার ফাইনালে। অন্যরা প্লেট পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৮
এমআরএম

 কালীগঞ্জে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
চলছে হেদায়তি বয়ান, ১১টার মধ্যে আখেরি মোনাজাত
পদ্মার পাড়েই বিমানবন্দর, জুনে রিপোর্ট প্রকাশ!
দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় নারীসহ নিহত ১৭
নেক্সট-জি’র নতুন পণ্য ‘কিডজ ডায়াপার’
খাগড়াছড়িতে অস্ত্র-গুলিসহ ৪ চাঁদাবাজ আটক
গৌরনদীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু
কলকাতায় চলছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব
চট্টগ্রামে পুলিশি অভিযানে ১৪ শিক্ষার্থী আটক
মেরে ফেলা হলো লক্ষ্মী পেঁচাটিকে!




Alexa