শনিবার সকালে আসছে হাতুরুর শ্রীলঙ্কা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় ও দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে শনিবার (১৩ জানুয়ারি) ঢাকায় আসছে চন্ডিকা হাতুরুসিংহের শ্রীলঙ্কা। ওইদিন সকাল সাড়ে ১১টায় অ্যাঞ্জেলো ম্যাথুসদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। বাংলাদেশ দলের সবশেষ হেড কোচ হাতুরুসিংহে এখন লঙ্কানদের ডেরায়।

শ্রীলঙ্কা নির্ধারিত সময়ের মধ্যে এলেও জটিলতার মুখে পড়েছে জিম্ববুয়ের আগমন। সিরিজে অংশ নিতে ১০ জানুয়ারি দলটির ঢাকায় আসার কথা থাকলেও প্রথম দফায় পিছিয়ে তা ১১ জানুয়ারি করা হয়।

কিন্তু পরে তাও পিছিয়ে যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র মতে, শুক্রবার (১২ জানুয়ারি) আসছে গ্রায়েম ক্রেমার ও তার দল। তাও আবার দুই ভাগে বিভক্ত হয়ে।

প্রথমভাগের খেলোয়াড় ও কর্মকর্তারা বিকেল ৫টায় এবং দ্বিতীয় বহরটি আসবে রাত ১১টায়।

কারণ হিসেবে জানা গেছে, দলটির খেলোয়াড়-কর্মকর্তাদের বাংলাদেশে আসার বিমানের টিকিট আগে থেকে বুকিং দেয়া ছিল না। একসঙ্গে এতগুলো টিকিটিও পাওয়া যাচ্ছিলো না, তাই বিলম্ব।

আর সেকারণেই ১৩ জানুয়ারি বিকেএসপিতে বিবিবি  একাদশের বিপক্ষে নির্ধারিত প্রস্তুতি ম্যাচটি বাতিল করা হয়েছে।

তবে আশার কথা হলো, শ্রীলঙ্কার এ জাতীয় কোনো জটিলতার মধ্য দিয়ে যেতে হয়নি।

এদিকে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজকে সামনে রেখে এরই মধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। যেখানে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন পেসার শেহান মাদুশাঙ্কা। এছাড়া দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুমাল মেন্ডিস ও লেগস্পিন-অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারঙ্গা।

শ্রীলঙ্কা স্কোয়াড: অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, কুশল পেরেরা, থিসারা পেরেরা, আসিলা গুনারত্নে, নিরোসান ডিকভেলা, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, দাশমান্থা চামিরা, শেহান মাদুশাঙ্কা, আকিলা ধনাঞ্জয়া, লক্ষণ সান্দাকান, ওয়িনিন্দু হাসারঙ্গা।

১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া তিন জাতির এই টুর্নামেন্টে ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় মিশন শুরু করবে শ্রীলঙ্কা। ১৯ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের প্রতিপক্ষ মাশরাফিরা।

২১ জানুয়ারি তৃতীয় ম্যাচে আবার জিম্বাবুয়েকে মোকাবিলা করবে লঙ্কানরা। ২৫ জানুয়ারির ম্যাচে তাদের বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ।

টুর্নামেন্টের ফাইনাল ২৭ জানুয়ারি। প্রতিটি ম্যাচই ডে-নাইট। শুরু বেলা ১২টায়।

পরদিনই অর্থাৎ ২৮ জানুয়ারি সিরিজের প্রথম টেস্টে অংশ নিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা চলে যাবে চট্টগ্রামে। সেখানে দুই দিনের অনুশীলন শেষে ৩১ জানুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।

প্রথম টেস্ট শেষে ৫ ফেব্রুয়ারি দুই দলই ঢাকায় ফিরবে। ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ৮ ফেব্রুয়ারি মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দু’দল।

একই ভেন্যুতে ১৫ ফেব্রুয়ারি শুরু দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরদিন দুই দল চলে যাবে সিলেট। ১৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টির মধ্য দিয়ে সিরিজের সমাপ্তি ঘটবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বৈদ্যুতিক শর্টসার্কিটে ব্যাংকে আগুন
পুঠিয়ায় ভটভটি উল্টে চালক নিহত
মাগুরায় অবসরপ্রাপ্ত ৬৩ শিক্ষক-কর্মচারীকে চেক হস্তান্তর
কোণঠাসা হাতুরুর শ্রীলঙ্কা, জয়ের পথে বাংলাদেশ
বিদ্যাবারিধী ড. বরসম্বোধি চট্টগ্রামে
‘নারায়ণগঞ্জের ঘটনায় জড়িতদের বিচার হবেই’
‘বিএনপির ষড়যন্ত্রেই ডিএনসিসি নির্বাচন স্থগিত’
নানামুখী জ্ঞান শিশুর মেধা বিকশিত করে
ঘোড়াউত্রা নদীতে কার্গো ডুবির ঘটনায় মরদেহ উদ্ধার
নলডাঙ্গায় শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট শুরু




Alexa