বৈধতা পেল আল আমিনের বোলিং অ্যাকশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেসার আল আমিন হোসেন / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলে ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল আমিন হোসেনের বোলিংকে বৈধ বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এই ঘোষণা দেন।

জালাল ইউনুস বলেন, ‘পরীক্ষায় দেখা গেছে আল আমিনের বোলিং অ্যাকশনে কোনও সমস্যা নেই। চলতি বিসিএলের দ্বিতীয় রাউন্ড থেকেই তিনি খেলতে পারবেন।’

এর ফলে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসর ও ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অংশ নিতে পারবেন ২৮ বছর বয়সী এই ডানহাতি পেসার।

বিপিএলের সবশেষ আসরে প্রথমে একটি ডেলিভারির কারণে অভিযুক্ত হন আল আমিন। বিপিএল শেষে ভিডিও বিশ্লেষণের মাধ্যমে রিভিউ কমিটি নিশ্চিত হন যে তার বেশ কয়েকটি ডেলিভারিই ছিল ত্রুটিপূর্ণ।

অভিযুক্ত হওয়ার পর কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছে বোলিং শোধরাতে কাজ করেন আল আমিন। পরে গত ৭ জানুয়ারি মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন।

এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টে আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল। পরে ওই বছরের নভেম্বরে চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

ভারত-পাকিস্তান সীমান্তে ফের উত্তেজনা
ভূতের টাকায় ধনী হয়ে গেলো সেরালি | বিএম বরকতউল্লাহ্
হাথুরুর ঢাল হয়ে দাঁড়ালেন থিসারা
প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতায় বর্ষসেরা শরিফা
মাধবপুরে পাচারকালে মুরগির বাচ্চা জব্দ
চুনারুঘাটে নারী নির্যাতন ও অপহরণ মামলার আসামি আটক
দক্ষিণাঞ্চল অন্যতম বাণিজ্যিক অঞ্চলে রূপান্তরিত হবে
প্রবাসী নারীদের সহযোগিতায় ঘর পেলেন ক্ষতিগ্রস্তরা
বই পড়ে পুরস্কার জিতলো চট্টগ্রামের ৬ হাজার শিক্ষার্থী
লালমনিরহাটে গাঁজাসহ আটক ২




Alexa