যুব বিশ্বকাপে নজর থাকবে আফিফের ওপর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত বিপিএলে খুলনার হয়ে ঝড়ো ইনিংস খেলেন আফিফ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দু’দিন পরেই নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। ১৬ দলের অংশগ্রহনে যুব বিশ্বকাপের দ্বাদশ এ আসরটি মাঠে গড়াবে। এ আসর থেকেই অনেক ক্রিকেটারের ভবিষ্যত তারকা হওয়ার সুযোগ থাকছে।

এখানে অংশগ্রহন করা ক্রিকেটারদের মধ্যে অনেকেই আবার ইতোমধ্যে নিজ দেশের ঘরোয়া টুর্নামেন্টে উজ্জ্বল পারফরম্যান্স করেছেন। কেউবা বিদেশের মাটিতেও ভালো দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছেন।

এমনই পাঁচজন তারকা ক্রিকেটারকে নিয়ে লিখেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবপ্রোর্টাল ক্রিকইনফো। যেখানে আছেন বাংলাদেশের অলরাউন্ডার আফিফ হোসেন। এছাড়া আছেন পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি, ভারতীয় ব্যাটসম্যান সুবমান গিল, আফগানিস্তান স্পিনার মুজিব জাদরান ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জেসন সাঙ্ঘা।

ক্রিকইনফোর কলামে আফিফ সম্পর্কে লেখা হয়, ‘বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ দলের কোচ ডেমিয়েন রাইট জানান, “এই টুর্নামেন্টের সম্ভবত সবচেয়ে প্রতিভাবান বাঁহাতি ব্যাটসম্যান আফিফ।” একজন ওপেনার ব্যাটসম্যান হিসেবে সব ধরনের শটই তিনি খেলতে পারেন। এছাড়া গত নভেম্বরে দুর্দান্ত বোলিং ও অসাধারণ ফিল্ডিং দিয়ে তিনি নিজেকে চেনান।রাজশাহীর হয়ে টি-২০ অভিষেকে পাঁচ উইকেট নিয়ে সতীর্থ কেসরিকের সঙ্গে আফিফ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)আফিফের টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ২০১৬ সালে বিপিএলে রাজশাহী কিংসের হয়ে। অভিষেকেই স্পিন ঘূর্ণিতে মাত্র ২১ রানে পাঁচ উইকেট দখল করেন। তার উইকেটের তালিকায় ছিল চিটাগং ভাইকিংসে খেলা ক্রিস গেইলও। ১৭ বছর ৭২ দিন বয়সে পাঁচ উইকেট নিয়ে তিনি তরুণ বোলার হিসেবে রেকর্ডও গড়েন। 

আফিফ বিকেএসপির ছাত্র। যেটিকে বাংলাদেশের খেলোয়াড় তৈরির কারখানা হিসেবে চেনা হয়। এই প্রতিষ্ঠান থেকেই বর্তমান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের মতো তারকারা বেরিয়েছেন।

বিপিএলের সর্বশেষ মৌসুমে আফিফ খুলনা টাইটান্সের হয়ে খেলেছিলেন। যেখানে সাবেক দল রাজশাহীর বিপক্ষে একটি ম্যাচে ঝড়ো ব্যাটিং করেন তিনি। ৩৮ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তার ইনিংসে পাঁচটি বিশাল ছক্কার মার থাকলেও ছিলো না কোনো চার।

যুব বিশ্বকাপে গ্রুপ ‘সি’তে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে ইংল্যান্ড, কানাডা ও নামিবিয়াকে। ১৩ জানুয়ারি লিনক্লোনে নামিবিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে টাইগার যুবারা।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বনশ্রী সড়কে ঢুকতেই ধুলার রাজ্য
এই শহর সবার জন্য নয়!
দিনাজপুরে পিস্তল-ফেনসিডিলসহ আটক ৪
ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যে ঠাঁই হবে জব্বারের বলিখেলার?
শরীয়তপুরে পকেটমার আটক
হাসপাতালে নয়, ঘরেই বিশ্রাম নিচ্ছেন পেলে
নেইমার পরিস্থিতি এড়াতে বার্সায় আকাশছোঁয়া রিলিজ ক্লজ
পাবনায় ইয়াবাসহ ২ মাদক বিক্রেতা আটক
বরিশালে ফেনসিডিলসহ আইনজীবী আটক
রংপুরে যাত্রা শুরু করলো ‘বর্ণমালা’ গ্রন্থাগার




Alexa