২৩৯ রানের কীর্তি ছাড়িয়ে মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজেকে ছাড়িয়ে গেছেন মুমিনুল হক। আগের ব্যক্তিগত সর্বোচ্চ ২৩৯ রানের ইনিংসের রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় বাংলাদেশ ক্রিকেটের ‘লিটল মাস্টার’। ট্রিপল সেঞ্চুরির লক্ষ্যটা পূরণ হয়নি।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের স্কোর ৫৪৬। ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মুমিনুলের জবাব

আসাধারণ ব্যাটিং উপহার দেওয়া মুমিনুল থামেন ২৫৮ রানে। ৩৪৪ বলের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ২৩টি চার ও ৩টি ছক্কার মার। ব্যক্তিগত ২১০ রানে প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ‘প্রিন্স অব কক্সবাজার’। পঞ্চম উইকেটে মুমিনুলের সঙ্গে ২৩৩ রানের জুটি গড়া জাকির হাসানের ব্যাট থেকে আসে ১১৯। দলীয় ৪৬০ রানের মাথায় বিদায় নেন তিনি।

ব্যাট হাতে সমালোচকদের জবাব দিয়েছেন মুমিনুল। বিসিএলের ষষ্ঠ আসরের প্রথম ম্যাচেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বুঝিয়ে দিলেন ফর্মটা এখনো হারিয়ে যায়নি। টেস্ট ক্রিকেটার তকমা পেয়ে যাওয়া মুমিনুলকে বাদ রেখেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়।

বুধবার (১০ জানুয়ারি) দ্বিশতক থেকে ৩১ রান দূরে থেকে ব্যাটিং শুরু করেন মুমিনুল। সাবলীল ব্যাটিংয়ে ২৫৫ বল মোকাবেলায় কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যান।

এতোদিন ফার্স্টক্লাস ক্রিকেটে মুমিনুলের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ২৩৯। আজ নতুন দৃষ্টান্ত স্থাপন করলেন ২৬ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটিং জিনিয়াস।

মঙ্গলবার (৯ জানুয়ারি) মাঠে গড়ায় প্রথম শ্রেণির ক্রিকেটের মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটি। চারটি জোন টিমকে নিয়ে শ্রেষ্ঠত্বের লড়াই। বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৮
এমআরএম

সাতক্ষীরায় ৬ শিবিরকর্মী আটক
দ্রুততম হাজারি রানের ক্লাবে এনামুল বিজয়
মা হচ্ছেন প্রীতি!
বিশ্ব ইজতেমা: দ্বিতীয় ধাপের জুমার নামাজেও লাখো মুসল্লি
টিকিট কেনার লাইনে বিশৃঙ্খলা, লাঠিচার্জ পুলিশের
রামুতে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
অপকর্মের কারণেই খালেদা জিয়া জনগণ থেকে বিচ্ছিন্ন
তামিমের ব্যাক-টু-ব্যাক ৮৪
জাবিতে নানা আয়োজনে চলছে পাখি মেলা
বাণিজ্যমেলায় কারাপণ্যে মুগ্ধ ক্রেতা




Alexa