ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মুমিনুলের জবাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ব্যাট হাতে সমালোচকদের জবাব দিয়েছেন মুমিনুল হক। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বুঝিয়ে দিলেন ফর্মটা এখনো হারিয়ে যায়নি। টেস্ট ক্রিকেটার তকমা পেয়ে যাওয়া মুমিনুলকে বাদ রেখেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়।

দ্বিশতক থেকে ৩১ রান দূরে থেকে বুধবার (১০ জানুয়ারি) দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন বাংলাদেশ ক্রিকেটের ‘লিটল মাস্টার’ খ্যাত মুমিনুল। সাবলীল ব্যাটিংয়ে ২৫৫ বল মোকাবেলায় কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যান। তাতে ছিল ১৯টি চার ও ২টি ছক্কার মার।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। পাঁচ উইকেট হারিয়ে দলীয় স্কোর ইতোমধ্যেই চারশ’ ছাড়িয়েছে। সেঞ্চুরির অপেক্ষায় উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান। এ রিপোর্ট লেখা অবধি দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ১০২ ওভার শেষে পাঁচ উইকেটে ৪২১। মুমিনুল ২০০ ও জাকির ৯৫ রানে ব্যাট করছেন।

ডাবল সেঞ্চুরিয়ান মুমিনুলের সামনে এবার নিজেকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি! ফার্স্টক্লাস ক্রিকেটে ২৬ বছর বয়সী এই বাঁহাতির সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ২৩৯।

মঙ্গলবার (৯ জানুয়ারি) মাঠে গড়ায় প্রথম শ্রেণির ক্রিকেটের মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটি। চারটি জোন টিমকে নিয়ে শ্রেষ্ঠত্বের লড়াই। বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৮
এমআরএম

আরও পড়ুন...
ত্রিদেশীয় সিরিজে থাকছেন না মুমিনুল?
তাসকিন-সৌম্যকে বাদ দিয়ে বাংলাদেশ দল ঘোষণা

শুধু পানি খেয়ে গুহায় ১০ দিন পার করেছি
সঞ্চয়পত্র কেনার হিড়িক
প্রবাসীদের এনআইডি দিতে দূতাবাসে ‘লোকাল সার্ভার’
নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রয়াণ
পরিবারে মতবিরোধ সিংহের, ধনুর কর্মক্ষেত্রে উন্নতি
সাইপ্রাসের উত্তরাঞ্চলে নৌকা ডুবে ১৯ জনের প্রাণহানি
বাগেরহাটে খাল থেকে যুবকের মরদেহ উদ্ধার
বাগেরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
সোনাগাজীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত
অপহৃত শিশু বিক্রির সময় হাতেনাতে গ্রেফতার নারী