বিসিএলে বর্তমান চ্যাম্পিয়নদের উড়ন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডে দাপুটে শুরু পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন। ওয়ালটন সেন্ট্রাল জোনকে ১৮৮ রানে অলআউট করে বিনা উইকেটে ৯৩ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে জহুরুল ইসলামের উত্তরাঞ্চল টিম। প্রথম ইনিংসে আর ৯৫ রান পিছিয়ে তারা। হাতে ১০ উইকেট।

নাজমুল হোসেন ৪২ ও মিজানুর রহমান ৪৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। মঙ্গলবার (৯ জানুয়ারি) চারটি জোনের প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বিসিএলের পর্দা উঠে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নর্থ জোন। মুমিনুলের ডাবল সেঞ্চুরির হাতছানি

অারিফুল-শফিউল-শুভাশিস-ফরহাদ রেজাদের বোলিং তোপে ৫৬ ওভারে সেন্ট্রাল জোনের সবকটি উইকেটের পতন ঘটে। ৫৭ রান করে অপরাজিত থেকে যান ইরফান শুক্কুর। ১১ নম্বরে নেমে ৩৪ রানের ইনিংস খেলেন জাতীয় দল থেকে বাদ পড়া পেসার তাসকিন আহমেদ। ওয়ানডাউনে নামা মেহরাব হোসেন জুনিয়র ২৭ ও অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল ১৯ রানে (রানআউট) প্যাভিলিয়নের পথ ধরেন। প্রসঙ্গত, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ত্রিদেশীয় ওয়ানডের সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াডে সুযোগ পাননি নিয়মিত মুখ তাসকিন ও সৌম্য সরকার।

একাই চারটি উইকেট দখল করেন বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে নিজের সামর্থ্যের জানান দেওয়া অলরাউন্ডার আরিফুল হক। দু’টি করে নেন শফিউল ইসলাম ও শুভাশিস রায়। অন্যটি ফরহাদ রেজার।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৮
এমআরএম

সোমালিয়ার ২৭ সেনা হত্যার দায় স্বীকার আল শাবাবের
অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ১০ শিক্ষার্থী
বাংলাদেশ-ভারত সীমান্তে আরো ৬ ‘হাট’
শিক্ষার্থীর সন্তানরাও থাকতে পারবে জবি ডে-কেয়ার সেন্টারে
‘ভোট সুষ্ঠু হইলে দ্যাখবেন হানে’
বিশেষ ক্ষমতা আইনের বিলুপ্ত ধারায় মামলা না করার নির্দেশ 
রেললাইনে দাঁড়িয়ে ফোনালাপ, প্রাণ গেলো যুবকের
হত্যা মামলায় ঈশ্বরদী যুবলীগের সাধারণ সম্পাদক কারাগারে
ঢাকায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত
ইমরানকে বিদেশ যেতে বাধা না দিতে নির্দেশ