বাংলাদেশ সফরে ফের নেতৃত্বে ম্যাথিউজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

শ্রীলঙ্কার সীমিত ওভারের দলে দ্বিতীয়বারের মতো অধিনায়ক হলেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। অথচ ছয় মাসেরও কম সময় আগে এই পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। তবে তার অধীনেই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ভালো করার আশা করছে দেশটির ক্রিকেট বোর্ড।

দলের আরেক সিনিয়র ক্রিকেটার দিনেশ চান্দিমালকে টেস্ট দলের নেতৃত্বেই রাখা হয়েছে। যেখানে ওয়ানডে দলেও নিজের জায়গা পেয়েছেন তিনি।

মূলত নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রস্তাবেই ম্যাথিউজকে ফের দলনেতা করা হয়েছে। বাংলাদেশের সাবেক কোচ এর আগে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত ম্যাথিউজের সঙ্গে কাজ করেছিলেন। সেবার লঙ্কার ‘এ’ দলের কোচ ছিলেন হাথুরু। এছাড়া জাতীয় দলের ছায়া কোচ হিসেবেও কাজ করেছিলেন। ডানহাতি এ তারকার লম্বা ক্যারিয়ারের পেছনেও তার হাত রয়েছে।

এদিকে ম্যাথিউজও স্বীকার করলেন তার নেতৃত্ব ফিরে পাওয়ার পেছনে হাথুরুর দলে ফিরে আসাটাই কাজ করেছে।

ম্যাথিউজের জাতীয় দলে ফিট থাকাটাই এখন বড় লক্ষ্য। কেননা গত ১৮ মাসে দলটির ৩৯টি ওয়ানডের মধ্যে তিনি মাত্র ২০টি খেলেছিলেন। সর্বশেষ ভারত সফরেও সিরিজের মাঝে ইনজুরিতে পড়েছিলেন।

বাংলাদেশে আসন্ন ত্রিদেশীয় সিরিজেই অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন ঘটছে ম্যাথিউজের। যেখানে তৃতীয় দল হিসেবে খেলবে জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজ শেষে টাইগারদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজও খেলবে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৮
এমএমএস

রবীন্দ্রকথন ‘বাংলার মাটি বাংলার জল’
দু’হাত হারানো সিয়াম পেলো জিপিএ-৪ 
আশুলিয়ায় এক্সিম ব্যাংকের কুইক হাব উদ্বোধন
এবার আকাশে উড়বে ট্রেন!
ঢাবির ৫ শিক্ষার্থীকে পেটালো নীলক্ষেতের বই দোকানিরা
‘প্রশাসন ভোট ডাকাতির নীল নকশা করছে’
জুরাইনে লোহার অ্যাঙ্গেলে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু
আমাদের গণিত অলিম্পিয়াড
চাঁদে মানুষের প্রথম পদার্পণ
সাবধানে থাকুন কর্কট, দাম্পত্য দ্বন্দ্ব মকরের