বৃষ্টি আইনে পাকিস্তানকে ফের হারাল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

একের পর এক জয়ে অভ্যস্ত পাকিস্তান নিউজিল্যান্ডে এসে মুদ্রার ওপিঠ দেখছে। নেলসনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতেও হার দেখেছে সরফরাজ আহমেদরা। তবে স্বাগতিক কিউইরা প্রথম ম্যাচের মতো এদিনও বৃষ্টির সুফল পেয়েছে। ডার্কওয়ার্থ-লুইস পদ্দতিতে আট উইকটে ও সাত বল বাকি থাকতে জয় পেল কেন উইলিয়ামসনের দল।

প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২৪৬ রান করে। তবে কিউইদের ইনিংসের মাঝে বৃষ্টি হানা দিলে ২৫ ওভারে তাদের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৫১। যা মাত্র দুই উইকেট হারিয়ে অনায়াসেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

কিউইদের জয়ে বড় অবদান রাখেন ওপেনার মার্টিন গাপটিল ও রস টেইলর। তাদের ১০৪ রানের জুটিই দলকে জয় পাইয়ে দেয়। গাপটিল ৭১ বলে পাঁচটি চার ও সমান ছক্কায় ৮৬ করে অপরাজিত থাকেন। আর ৪৩ বলে ৪৫ করে মাঠ ছাড়েন অভিজ্ঞ টেইলর। এর আগে অবশ্য দলীয় ৫০ রানের সময় বৃষ্টি হানা দিলে ম্যাচ বন্ধ হয়ে যায়। এ সময় কলিন মুনরো ও উইলিয়ামসনকে হারিয়ে কিছুটা বিপাকে পড়েছিল স্বাগতিকরা।ছবি:সংগৃহীতমোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। প্রথম তিন ব্যাটসম্যান বড় স্কোর করার আগেই ফেরত যান। অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ৬০ রান করে দলকে কিছুটা রক্ষা করেন। তবে সফরকারীদের দুইশ রানের কোটা পার করতে এগিয়ে আসেন দুই টেল এন্ডার শাদাব খান ও হাসান আলী। 

শাদাব ৬৮ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৫২ বরে ফেরেন। তবে ঝড়ো ইনিংস খেলেন হাসান। ৩১ বলে চারটি চার ও সমান ছক্কায় ৫১ রান করে তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি।

কিউই বোলারদের মধ্য সর্বোচ্চ তিনটি উইকেট পান পেসার লোকি ফার্গুসন। এছাড়া দুটি করে উইকেট তুলে নেন টিম সাউদি ও টড অ্যাস্টেল। একটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার।

ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৮
এমএমএস

সাংহাইয়ের হোয়াংপু ও ঢাকার বুড়িগঙ্গা
রহস্য দ্বীপ (পর্ব-৮২)
‘দেখেও না দেখার ভান করতে হচ্ছে’
গরমে স্বস্তি পেতে চাই সবুজ নগরী
১৪ দলের পরিধি বাড়াতে আপত্তি শরিকদের
দাউদকান্দিতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
লালমনিরহাটে গুলিবিদ্ধ অবস্থায় ধর্ষক গ্রেফতার
‘বুলেটের চেয়েও শক্তিশালী ব্যালট’
ছুরিকাঘাতে প্রাণ গেলো অলিম্পিক পদকজয়ী ফিগার স্কেটারের
গোবিন্দগঞ্জে মাধ্যমিকের বই জব্দের ঘটনায় আটক ১