শীতে জবুথবু দিনে সিরিজের উত্তাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পৌষের অনাহুত শৈত্য প্রবাহে জবুথবু পুরো দেশ। হাড় কাঁপনো শীতে কাঁপন ধরেছে টেকনাফ থেকে তেঁতুলিয়ার প্রতিটি মানুষের শরীরেই। এমন কনকনে শীতের দিনে মিরপুর শের-ই-বাংলার চৌহদ্দিতে আগুন ছাড়াই উত্তাপ ছড়ালো টাইগারদের অনুশীলন।

১৫ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে রোববার (৭ জানুয়ারি) টাইগারদের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সিরিজে ব্যাটে বলে জ্বলে ওঠার প্রত্যয়ে অনুশীলনে উত্তাপ ছড়ালেন লাল-সবুজের টাইগাররা।ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমকিন্তু সোমবার (৮ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া টাইগারদের মূল পর্বের অনুশীলনে ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সভায় যোগ দিতে তিনি এই মুহূর্তে সিডনিতে অবস্থান করছেন। ৯ ও ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে সভা। এরপর ফিরবেন দেশে। মানে নুন্যতম আরও চার দিন তিনি ক্যাম্পে যোগ দিতে পারছেন না।ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমযা হোক সাকিবকে ছাড়াই ১৫ সদস্যের দল এদিন অনুশীলনে ঘাম ঝড়িয়ে শীতকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন। বিকেল থেকে শুরু হওয়া ব্যাটিং, বোলিং অনুশীলনের আগে দুপুর ১২টা থেকে প্রায় ঘণ্টা দু’য়েক সময় কাটিয়েছেন জিমে।

অনুশীলনের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন প্রায় তিন বছর পর দলে ফেরা ওপেনার এনামুল হক বিজয়। তিনি কেমন অনুশীলন করেন সেটাই সংবাদ মাধ্যম কর্মীদের মূল আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছিল।ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমশের-ই-বাংলার সেন্টার উইকেটের নেটে আধা ঘণ্টা ব্যাপী মোকাবেলা করেছেন মাশরাফি, মোস্তাফিজ, সাইফউদ্দিনদের ও মিরাজদের বল। আধা ঘণ্টা অনুশীলন করেছেন মেশিনের বলেও। নকিংও করেছেন বেশ সাবলীল।

এবার দেখার অপেক্ষা মাঠের লড়াইয়ে তিনি কতটুকু সাবলীল ব্যাটিং উপহার দিতে পারেন।ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

‘অসুস্থ’ আইভী পরীক্ষার জন্য ঢাকায়
অতিরিক্ত এএসপি হলেন পুলিশের ১৫৫ জন কর্মকর্তা
‘রাজধানীতে বড় ছিনতাই চক্র নেই’
ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন শনিবার
এসসডিজি অর্জনে পাশে থাকবে উন্নয়ন সহযোগীরা 
দূরপাল্লার পরমাণু ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল ভারত
খুলনায় সাবেক ছাত্রনেতা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
আদনানকে হত্যার পর ছাত্রলীগ নেতার বাসায় আশ্রয় নেয় খুনিরা
বুয়েটের ৩ শিক্ষককে হাইকোর্টে তলব
রাজশাহীতে ১১০০০ ইয়াবা জব্দ, নারীসহ আটক ২




Alexa