১৩০ রানে অলআউট প্রোটিয়ারা, ভারতের টার্গেট ২০৮

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

কেপটাউনে পেসারদের দাপট চলছেই। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ২৮৬ রানের জবাবে ২০৯ রানে থামে কোহলিদের ইনিংস। এবার ভুবনেশ্বর-শামি-বুমরাহ-পাণ্ডের বোলিং তোপে ১৩০ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংস। টিম ইন্ডিয়ার টার্গেট ২০৮। চতুর্থ দিনের মধ্যাহ্ন বিরতি চলছে এখন।

২৫ বছর ধরে দ. আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ না জেতার আক্ষেপ ঘোঁচাতে জয় দিয়ে তিন ম্যাচের সিরিজ শুরু করতে চোখ রাখছে সফরকারীরা। তবে পেসবান্ধব উইকেটের লো-স্কোরিং ম্যাচে কাজটি সহজ হবে না। সেই হিসেবে প্রথম ইনিংসে ৭৭ রানের লিডের সুবাদে চ্যালেঞ্জিং টার্গেট দিতে পারার স্বস্তি স্বাগতিক শিবিরে। কিন্তু উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে ডেল স্টেইনের ইনজুরি।

বৃষ্টির কারণে তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। দুই উইকেটে ৬৫ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমে আরও ৬৫ রান তুলতেই বাকি ৮ উইকেটের পতন ঘটে। টেস্ট অভিষিক্ত জাসপ্রিত বুমরাহর বলে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন সর্বোচ্চ স্কোরার এবি ডি ভিলিয়ার্স (৩৫)।

ছবি: সংগৃহীতদুই ওপেনার আইডেন মার্করাম ৩৪ ও ডিন এলগার ২৫ রান করে আউট হন। স্পিনার কেশব মহারাজের ব্যাট থেকে আসে ১৫। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি। সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে যাওয়া স্টেইন ৪ বলে কোনো রান না করে অপরাজিত থেকে যান।

মোহাম্মদ শামি ও বুমরাহ দু’জনই তিনটি করে উইকেট দখল করেন। দু’টি করে নেন প্রথম ইনিংসের চার উইকেটশিকারি ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডে। মাত্র ১ ওভার বোলিংয়ের সুযোগ পান আগের ইনিংসে দুই উইকেটের মালিক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

সব ষড়যন্ত্র প্রতিহত করবে জনগণ: তাপস
ফতুল্লায় জন্মদিনের কথা বলে তরুণীকে গণধর্ষণ, গ্রেফতার ১
ব্যাংকিংখাত সাময়িক অস্থির: ইবিএল এমডি
চাটখিলে অস্ত্রসহ গ্রেফতার ২
গুপ্তধন সন্ধানে বুয়েটের সঙ্গে পরামর্শের পর সিদ্ধান্ত
আচরণবিধি লঙ্ঘনে প্রার্থীদের গুণতে হচ্ছে জরিমানা
ইন্দো-বাংলা ফার্মার আইপিওর তৃতীয় দফা তারিখ পরিবর্তন
চুনারুঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বৃদ্ধ নিহত
গোদাগাড়ীতে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২
জনগণের ভালোবাসা পেতে সুখে-দুঃখে তাদের পাশে থাকতে হয়