অস্ট্রেলিয়া ৪-০ ইংল্যান্ড, শেষ টেস্টে রুটদের লজ্জা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দাপটের সঙ্গেই ৪-০ তে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ শেষ করলো অস্ট্রেলিয়া। দ্বিতীয়বারের মতো ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডুবলো ইংল্যান্ড। সিডনি টেস্টে ইনিংস ও ১২৩ রানে হেরে গেছে সফরকারীরা। এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দু’দল।

ছবি: সংগৃহীতনিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮০ রানে গুটিয়ে যায় ইংলিশরা। প্রথম ইনিংসে তাদের ৩৪৬ রানের জবাবে তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে চালকের আসনে বসে অজিরা। উসমান খাজা ১৭১, স্টিভেন স্মিথ ৮৩, শন মার্শ (১৫৬, রানআউট) ও মিচেল মার্শের ব্যাট থেকে আসে ১০১। সাত উইকেটে ৬৪৯ রান করে ইনিংস ঘোষণা করে ৩০৩ রানের বিশাল লিড নেয় স্বাগতিক শিবির।

ছবি: সংগৃহীতদুই ইনিংসে ৮ উইকেট (চারটি করে) নিয়ে ম্যাচ সেরা হয়েছেন পেসার প্যাট কামিন্স। সিরিজ সেরা স্টিভেন স্মিথ। পাঁচ ম্যাচের সাত ইনিংস ব্যাট করে ৬৮৭ রান করেন ফর্মের তুঙ্গে থাকা অজি অধিনায়ক। সেঞ্চুরি তিনটি। সর্বোচ্চ উইকেটশিকারি কামিন্স (পাঁচ ম্যাচে ২৩টি)।

ছবি: সংগৃহীতবাজেভাবে সিরিজ হারার ম্যাচে অসুস্থ হয়ে পড়েন ইংলিশ অধিনায়ক জো রুট। দু’বার রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। ৫৮ রানের পর আর ইনিংস টেনে নিতে পারেননি।

ছবি: সংগৃহীতসিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রচণ্ড তাপমাত্রায় পানিশূন্যতায় ভোগেন রুট। বমি, পেট খারাপ হওয়ায় তাকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। পঞ্চম দিনে ব্যাটিং শুরু করতে পারেননি (আগের দিনের দলীয় স্কোর ছিল চার উইকেটে ৯৩)। মধ্যাহ্ন বিরতির আগে মাঠে ফেরা হয়নি। শেষ পর্যন্ত বাজেভাবে হারের দুঃস্মৃতি সঙ্গী হয় ইংলিশদের। মেলবোর্নে অনুষ্ঠিত চতুর্থ টেস্ট ড্র করে হোয়াইটওয়াশ এড়িয়ে লড়াইয়ে ফিরলেও সিডনিতে তা ধরে রাখতে ব্যর্থ রুটের দল।

ছবি: সংগৃহীতআগামী রোববার (১৪ জানুয়ারি) পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে। একই সময়ে বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৯, ২১, ২৬ ও ২৮ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বান্দরবানে ইউপিডিএফ’র সভাপতি আটক
পাকিস্তানের বিপক্ষে কিউই টি-২০ স্কোয়াডে চমক
‘ভারত-ইসরায়েল আঁতাতকে ভয় পায় না পাকিস্তান’
যুক্তি-তর্কের বারোতম দিনে আদালতে খালেদা জিয়া
৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ
১০০ ওয়ানডের অভিজাত তালিকায় মিরপুর স্টেডিয়াম
ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত
মিরপুরে শততম ওয়ানডেতে টস জিতে লঙ্কানদের বোলিং
সরাইলে মহাসড়কের পাশ থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
দিনাজপুরে ১৪ মাদক বিক্রেতা আটক




Alexa