প্রস্তুতি ম্যাচ জিততে মাশরাফিদের লক্ষ্য ৩২১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

ঢাকা: তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চড়ে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে দিবা রাত্রির প্রথম প্রস্তুতি ম্যাচে ৩২০ রানের বড় সংগ্রহ পেয়েছে সাকিব আল হাসানের বিসিবি লাল দল। ১১৯ বল খেলে টাইগার ওপেনার তামিম সংগ্রহ করেছেন ১০৪ রান। আর মিডল অর্ডারের কান্ডারি মাহমুদউল্লাহ ৭৫ বল থেকে সংগ্রহ করেছেন ৮৭ রান।

জবাবে ৩২১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহের লক্ষ্যে এখন ব্যাট করছে মাশরাফির সবুজ দল।

এর আগে শনিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে লাল-দলের ইনিংসের শুরু করেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। ব্যক্তিগত ২১ রানে  মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হন বিজয়।

ওয়ান ডাউনে নামেন লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে খুব বেশি দূর নিজের ইনিংস টেনে নিতে পারেননি। ব্যক্তিগত ২৪ রানে তাসকিনের বলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ বাঁহাতি অলরাউন্ডার।

পরের বলেই মুশফিকুর রহিমকে শূন্য রানে বোল্ড আউট করে করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান তাসকিন। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ তার হ্যাটট্টিক বলটি দেখে শুনে খেললে বঞ্চিত হন এই টাইগার স্পিডস্টার।

রিয়াদ উইকেটে আসলে তার সাথে দারুণ বোঝা পড়ায় লাল দলকে বড় সংগ্রহের পথ দেখান তামিম। এরপর ব্যক্তিগত সংগ্রহ ১০৪ রান নিয়ে রিটায়ার্ড আউট হয়ে ফেরেন ড্রেসিং রুমে।  সাব্বির রহমান খেলেন ২০ রানের ইনিংস। দুর্দান্ত খেলতে থাকা এ ব্যাটসম্যান সাইফউদ্দিনের হাতে কট অ্যান্ড বোল্ড হন।

ব্যক্তিগত ৮৭ রানের ইনিংস খেলে সাইফউদ্দিনের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন মাহমুদউল্লাহ।

লোয়ার অর্ডারে আবু হায়দার রনির ৩৫ ও আবুল হাসান রাজুর ২০ রানে তিনশ রানের কোঠা পার করে লাল দল। সানজামুল ইসলাম ও আরিফুল হক দুজনই ৪ রান নিয়ে অপরাজিত থাকেন।
 
সবুজ দলের হয়ে মোস্তাফিজ, তাসকিন ও সাইফউদ্দিন নিয়েছেন দুটি করে উইকেট। তবে সবচেয়ে খরুচে ছিলেন মাশরাফি,  ৯ ওভার বল করে ৮৭ রান দিয়েছেন এ পেসার। কোনো উইকেটের দেখাও পাননি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ৬ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

তাপমাত্রার ব্যবধান কমায় স্থায়ী হয়েছে শীতের দাপট
মামলাটি প্রথম দিনেই খারিজ করে দেওয়া উচিত ছিল: মওদুদ
লাথি মেরে লাল কার্ডও দেখালেন রেফারি!
চীন সাগরে ছড়িয়ে পড়ছে বিধ্বস্ত ট্যাংকারের তেল
সিটির সঙ্গে ব্যবধান কমালো ম্যানইউ
আদালতে খালেদা
এবার এক মাস মাঠের বাইরে ডেম্বেলে
বলেশ্বর নদ থেকে ২ লাখ বাগদা পোনাসহ আটক ৪
বিশ্বমানের নাট-বোল্ট তৈরি করছে ওয়ালটন
অভিযুক্ত স্টোকসের দুই বছর জেল হতে পারে!




Alexa