প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

ঢাকা: সেঞ্চুরি হাঁকিয়ে ত্রিদেশীয় সিরিজে সেরা প্রস্তুতির জানান দিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মাশরাফির সবুজ দলের বিপক্ষে ১১৯ বলে ১০৪ রানের ঝলমলে এক ইনিংস খেলে ফেরেন বিসিবি লাল দলের ড্রেসিং রুমে। তবে আউট হয়ে নয়, সেঞ্চুরির পর স্বেচ্ছায় ছেড়েছেন মাঠ।

এর আগে শনিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিংয়ে নামে বিসিবি লাল দল। শুরুটা করেছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। ব্যক্তিগত ২১ রানে মোস্তাফিজের বলে বোল্ড আউট হন বিজয়।

ওয়ান ডাউনে আসা সাকিব আল হাসান ফেরেন ব্যক্তিগত ২৪ রানে, তাসকিনের বলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে। আর মুশফিকুর রহিম বিদায় নেন রানের খাতা না খুলেই। তাসকিনের যে বলে সাকিব ফিরেছেন তার পরের বলটি গিয়ে মুশফিকের স্ট্যাম্পে আঘাত হানলে হ্যাটট্টিকের মুখোমুখি দাঁড়ান তিনি। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ তার হ্যাটট্টিক বলটি দেখে শুনে খেললে বঞ্চিত হন তাসকিন।

রিয়াদ উইকেটে আসলে তার সাথে দারুণ বোঝা পড়ায় লাল দলকে বড় সংগ্রহের পথ দেখান তামিম।
এই প্রতিদেন লেখা পর্যন্ত সাকিবদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২২৮ রান।  ব্যাটে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান।

বিসিবি সবুজ দলের হয়ে বল হাতে মাশরাফি বিন মর্তুজা ৭ ওভার বল করে ৪৪ রানের বিনিময়ে কোন উইকেটের দেখা পাননি। সমান সংখ্যক ওভারে মোস্তাফিজ দিয়েছেন ২৪ রান, বিনিময়ে পেয়েছেন ১টি উইকেট।

মেহেদি হাসান মিরাজ ৫ ওভারে দিয়েছেন ৩০ রান কিন্তু থেকেছেন উইকেট শূন্য। তাসকিন আহমেদ ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট। আর নাজমুল হোসেন অপু ৬ ওভারে ৪১ রান থেকেছেন উইকেটশূন্য।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৬ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

রাজশাহীতে শিল্পায়ন ত্বরান্বিত করার প্রতিশ্রুতি লিটনের
বেবী নাজনীনের অবস্থা অপরিবর্তিত
বরিশাল সিটি অসাধুদের কবলে
মহাসড়কে এক্সেল লোড নিয়ন্ত্রণ স্থগিতের দাবি ব্যবসায়ীদের
বিএনপি নির্বাচন ভয় পায়: খাদ্যমন্ত্রী
ত্রিপুরায় মাদক পাচারকারী আটকের রেকর্ড
পুরনো অবকাঠামো রেখে ব্রিজ ঢালাইয়ের প্রস্তুতি!
স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন
পুলিশ কমিশনার পেলো গাজীপুর-রংপুর মহানগর
সড়ক নির্মাণে বাংলাদেশে ব্যয় কেন বেশি?