উইলিয়ামসনের সেঞ্চুরি লিড দিল কিউইদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উইলিয়ামসনের সেঞ্চুরি লিড দিল কিউইদের-ছবি:সংগৃহীত

অধিনায়ক কেন উইলিয়ামসন দলের হাল ধরলেন, করলেন ক্যারিয়ারের দশম ওয়ানডে সেঞ্চুরি। পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে জিতলো ৬১ রানে। সেই সঙ্গে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেল ১-০তে।

ওয়েলিংটনে প্রথমে ব্যাট করা কিউইরা নির্ধারিত ৫০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ৩১৫ রানের বড় স্কোর গড়ে। জবাবে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৩০.১ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৬ রান করে পাকিস্তান।

৩১৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের তোপে আসা-যাওয়ার মিছিলে যোগ দেয় সফরকারী ব্যাটম্যানরা। তবে একপাশে অবিচল থাকেন গত চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের নায়ক ফখর জামান। অন্যরা দ্রুত আউট হলেও স্ট্রাইক রেট ঠিক রেখে ব্যাটিং করে যান এ বাঁহাতি।

শেষ দিকে অলরাউন্ডার ফাহিম আশরাফের সঙ্গে ফখরের জুটি কিছুটা আশা জাগালেও বৃষ্টি শেষ করে দেয় পাকিস্তানের স্বপ্ন। আম্পায়াররা নির্ধারিত সময় পর স্বাগতিক নিউজিল্যান্ডকে জয়ী ঘোষণা করেন। ফখর ৮৬ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৮২ রানে অপরাজিত থাকেন। ২৮ রান করেন শাদাব খান। ফাহিম ১৭ রানে অপরাজিত থাকেন।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান সাউদি। দুটি উইকেট দখল করেন বোল্ট। টড অ্যাস্টেল বাকি উইকেটটি তুলে নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৮৩ রান যোগ করেন মার্টিন গাপটিল ও কলিন মুনরো। গাপটিল ৪৮ রানে ফিরে গেলেও হাফসেঞ্চুরি তুলে নেন মুনরো (৫৮)। ব্যাটিংয়ে মূলত আলো ছড়ান উইলিয়ামসন। ১১৭ বলে আটটি চার ও একটি ছক্কায় ১১৫ করে বিদায় নেন তিনি। শেষ দিকে হেনরি নিকোলস ৪৩ বলে ঝড়ো ৫০ করলে বড় সংগ্রহ পায় কিউইরা।

পাকিস্তান বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট পান হাসান আলী। এছাড়া একটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ আমির, রুম্মান রাইস, ফাহিম আশরাফ ও ফখর।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ০৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

অভিনেত্রী সুচিত্রা সেনের প্রয়াণ
কুম্ভের অতিরিক্ত খরচ, কর্কটের কাজের চাপ বাড়বে
‘সুন্দর নগরী’ গড়তে সহযোগিতা চাইলেন আতিকুল
নি:সন্তান দম্পতির পূজায় শরিক প্রণবকন্যা
অপরাধচিত্র কঠোরভাবে মনিটরিং করতে এসিদের নির্দেশ 
শ্বাসরোধ করে গৃহবধূ হত্যা, স্বামী আটক
ডা. ছৈয়দুর রহমান চৌধুরী আর নেই
প্রণবের হাতে ‘চট্টগ্রামের চাবি’
শাকিল ওয়াহেদকে সতর্ক করলো ইসি
খাল থেকে উদ্ধারের ৪ দিন পর বাবার কোলে শিশু হাফিজ




Alexa