ত্রিদেশীয় সিরিজে থাকছেন না মুমিনুল?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আসন্ন ত্রিদেশীয় সিরিজ (১৫ জানুয়ারি শুরু) সামনে রেখে আগামী ৬ জানুয়ারি ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াড বিসিবি লাল ও সবুজ দলে ভাগ হয়ে খেলবে প্রথম প্রস্তুতি ম্যাচ। সেই লক্ষ্যে ২৪ সদস্যের দলও চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু আলোচনার ঝড় তুলছে মুমিনুল হকের অনুপস্থিতি।

একেক দলে ১২ জন করে রাখা হয়েছে। লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান। আর সবুজ দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা।

কিন্তু কোন দলেই ঠাঁই মেলেনি ‘টেস্ট স্পেশালিস্ট’ তকমা পেয়ে যাওয়া মুমিনুলের। বিষয়টি বেশ ইঙ্গিতপূর্ণ। তাহলে কী ত্রিদেশীয় সিরিজ ওয়ানডে ফরমেটের বলেই দলে জায়গা পাচ্ছেন না ‘প্রিন্স অব কক্সবাজার’?

এর আগে প্রায় আড়াই বছর রঙিন পোশাকে উপেক্ষিক থাকার পর গত বছরের সেপ্টেম্বর-অক্টোবরে দ. আফ্রিকা সফরে হঠাৎ করে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই লিটল মাস্টার। সেটাও ছিল চোটে পড়া তামিম ইকবালবকে নিয়ে অনিশ্চিয়তার কারণে। মানে ব্যাকআপ হিসেবে সুযোগ মিলেছিল। কিন্তু তিন ম্যাচ সিরিজের ওয়ানডের কোনটিতেই ২৬ বছর বয়সী মুমিনুলকে সেরা একাদশে রাখা হয়নি।

ওয়ানডে ক্রিকেটে মুমিনুলকে ব্যাট হাতে সবশেষ দেখা গিয়েছিল ২০১৫ বিশ্বকাপে মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে।

তিন জাতির টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ৭ জানুয়ারি টাইগারদের দল ঘোষণার করার কথা রয়েছে। তার আগের দিনই ৫০ ওভারে প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছেন মাশরাফি ও সাকিব।  

বিসিবি লাল দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আরিফুল হক, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, রুবেল হোসেন, আবুল হাসান রাজু।

বিসিবি সবুজ দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

পেরুতে ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি
ফোরজি’র লাইসেন্স পেতে ৫ অপারেটরের আবেদন
ঢাকায় এলেন প্রণব মুখার্জি
স্কুলছাত্রী পূর্ণিমা হত্যায় আসামিদের দণ্ড কমে যাবজ্জীবন
৩৩৫ রানে অলআউট প্রোটিয়ারা
ঈশ্বরদীতে পলাতক মাদক বিক্রেতার মালপত্র ক্রোক
আশু‌লিয়ায় শিশু‌ ধর্ষ‌ণের অ‌ভি‌যো‌গে আটক ১
আমি সুস্থ হয়ে উঠবো: ফুয়াদ
পানাম নগরীকে দ্রুতই আধুনিকায়ন করা হবে
মিসাইল অ্যালার্ম যখন বাজছিল ট্রাম্প তখন গলফ খেলছিলেন...




Alexa