আইপিএল নিয়ে আগ্রহই দেখালেন না সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইপিএলে সাত বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ঘরের ছেলের মতো নিয়মিত খেললেও এবার থাকছেন না সাকিব আল হাসান! বিষয়টি মোটামুটি নিশ্চিত। এবার তাকে উঠতে হচ্ছে নিলামে।

এপ্রিলে অনুষ্ঠেয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সামনে রেখে নিলামের জন্য সাকিবসহ আরও ৭ বাংলাদেশি ক্রিকেটারের নাম বিসিসিআইকে পাঠিয়েছে বিসিবি। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্টের ১১তম আসরের নিলাম।

কিন্তু বিষয়টি নিয়ে সাকিবকে তেমন উচ্ছ্বসিত মনে হলো না। বরং আইপিএল প্রশ্নে বেশ নিরুত্তাপই দেখা গেল তাকে। গুঞ্জন উঠেছে, এই মৌসুমে বলিউড বাদশাহ শাহরুখ খানের দলে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাপারটিকে মোটেও পাত্তা দিলেন না ত্রিশ বছর বয়সী সাকিব। কেকেআর টিম এমনকি কোনো দল না পেলেও সমস্যা নেই তার।

আইপিএল নিয়ে যে চিন্তিত নন তা সাকিবের কথাতেই স্পষ্ট, ‘এখানে কেমন লাগার কোন বিষয় নেই। নিলামে নাম থাকবে যদি কেউ পিক করে তাহলে আলহামদুলিল্লাহ্। আর না করলে কোন ব্যাপার না।’

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন প্রতিক্রিয়াই দেখান বাংলাদেশের ক্রিকেট বিজ্ঞাপন।।

সাকিব এ সময় কথা বলেন ১৫ জানুয়ারি থেকে ঘরের মাঠে অনুষ্ঠেয় আসন্ন ত্রিদেশীয় সিরিজ নিয়েও। তার চোখে, বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার সমুহ সম্ভাবনাই প্রবল। তা সত্ত্বেও পা মাটিতেই রাখছেন। দুই প্রতিপক্ষ জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে মোটেও খাটো করে দেখছেন না। বরং চেনা কন্ডিশন ও প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ পূর্বপরিচিত হওয়ায় ত্রিদেশীয় সিরিজটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলেই মত সাকিবের।

‘আমরা তো মনে করি আমাদের খুব ভালো সম্ভবনাই আছে। কিন্তু দুইটা দলই ভালো। কেউই খারাপ না। আর যেহেতু দুইটা দলই আমাদের খেলোয়াড় এবং কন্ডিশন সম্পর্কে ভালো জানে তাই আমার মনে হয় কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হবে। তবে যেহেতু আমরা অনেক ভালো একটা দলে পরিণত এখন, তাই আমাদের ভালো করার সম্ভবনাই অনেক বেশি।’

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

সখীপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
ঠাকুরগাঁওয়ে খাদ্য অফিস ঘেরাও
তারেক মাসুদের পরিবারকে ক্ষতিপূরণের আদেশ স্থগিতে আবেদন
রাজবধূ হওয়ার জ্বালা!
‘কুইন’ আনারসের প্যাকেটে গাঁজা পাচারের চেষ্টা
নৌকার বিজয় সুনিশ্চিত: সাদিক
গণতন্ত্র সংহতকরণে সুশৃঙ্খল সেনাবাহিনী সহায়ক ভূমিকা রাখে
মাগুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু
ট্রেনে ঢিল ছোড়ার অপরাধে আটক ২ যুবক কারাগারে
হজযাত্রী রিপ্লেসমেন্টে কমবে বিমানের অবিক্রিত টিকিট