হাইভোল্টেজ ম্যাচে ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে রংপুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বিপিএলের ২৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস এবং মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ডায়নামাইটস দলপতি সাকিব। টস হেরে ব্যাট করছে রংপুর।

মঙ্গলবার (২১ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মাঠের লড়াইয়ে সন্ধ্যা ৬টায় নামে দুই দল।

এই ম্যাচের মধ্যদিয়ে শেষ হচ্ছে ঢাকা-১ পর্ব। সিলেট পর্বের পর এই পর্ব শুরু হয়। এরপর বিপিএল যাবে চিটাগংয়ে। বন্দরনগরী ছেড়ে আবারো বিপিএল ফিরবে ঢাকায়। আর এই ম্যাচের ফল নির্ধারণ হওয়ার আগ পর্যন্ত সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ৬ ম্যাচ খেলা তামিম ইকবালের কুমিল্লা।

৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আপাতত দুইয়ে সাকিবের ঢাকা আর ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে মাশরাফির রংপুর।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমমঙ্গলবার (২১ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস ও খুলনা টাইটান্স। ২৩তম ম্যাচে জয় তুলে নিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা। ড্যারেন স্যামি-মুশফিকদের রাজশাহীকে ২ উইকেটে হারিয়েছে টাইটান্স। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে রাজশাহী ১৬৭ রানের টার্গেট দেয় খুলনাকে। জবাবে, ৪ বল বাকি থাকতে জয় তুলে নেয় খুলনা।

রাজশাহীর মুশফিক এবং ডোয়াইন স্মিথ হাফ-সেঞ্চুরি করেন। খুলনার পাকিস্তানি পেসার জুনাইদ খান ৪ ওভারে ২৭ রান খরচায় একাই তুলে নেন চারটি উইকেট। খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ দলের হাল ধরে ৪৪ বলে ৮টি চার আর একটি ছক্কায় ৫৬ রান করে বিদায় নিলেও রাজশাহীর মুখ থেকে জয় ছিনিয়ে নিতে দুর্দান্ত ব্যাটিং করেন আরিফুল হক। আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৯ বলে ৪টি চার আর দুটি ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন আরিফুল হক। ১৯.২ ওভারে জয় তুলে নেয় খুলনা।

রংপুর রাইডার্স: ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ মিঠুন (উইকেটকিপার), রবি বোপারা, থিসারা পেরেরা, জিয়াউর রহমান, মাশরাফি (অধিনায়ক), সোহাগ গাজী, রুবেল হোসেন, লাসিথ মালিঙ্গা।

ঢাকা ডায়নামাইটস: এভিন লুইস, শহীদ আফ্রিদি, মেহেদি মারুফ, নাদিফ চৌধুরি, সাকিব আল হাসান (অধিনায়ক), জহুরুল ইসলাম, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, সুনিল নারাইন, আবু হায়দার রনি, মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২১ নভেম্বর ২০১৭
এমআরপি

খুলনায় নবাগত জেলা প্রশাসকের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়
মহিষের কৃত্রিম প্রজনন কেন্দ্র ঘোচাবে দারিদ্র্য
ছাত্রদল নেতা রাজু হত্যায় ৩৫ জনকে আসামি করে মামলা
সুনামগঞ্জে অ্যাম্বুলেন্সের চাপায় মারা গেলো মেছো বাঘ
শোক দিবস উপলক্ষে হিজড়া শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান
সমস্যা সংকটের কথা বড় পর্দায় তুলে আনতেন মাসুদ ও মিশুক
বরিশালে মাদক মামলায় একজনের যাবজ্জীবন
জাতীয় শোক দিবস পালনে টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী
বানিয়াচংয়ে পুকুর থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার
ভাইয়ের হাতে ভাই খুন