তামিমদের টার্গেট ১৪০

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বিপিএলের ১৪তম ম্যাচে মাঠের লড়াইয়ে সামিল হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চিটাগং ভাইকিংস। আগে ব্যাট করে ভাইকিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৩৯ রান।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচের মধ্যদিয়ে বিপিএলের পঞ্চম আসরে প্রথমবারের মতো মাঠে নামেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত আসরে চিটাগং ভাইকিংসের দলপতির দায়িত্ব পালন করা তামিম এবার তাদেরই প্রতিপক্ষ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় মাঠে নামে দুই দল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার দলপতি মোহাম্মদ নবী।

ব্যাটিংয়ে নেমে ভাইকিংসের ওপেনার লুক রঞ্চি ১৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৩১ রান। আরেক ওপেনার সৌম্য সরকার দুটি চার আর একটি ছক্কায় ৩০ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা দিলশান মুনাবেরা ২৫ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন। সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ২০ রান। তার ২৪ বলের ইনিংসে ছিল একটি বাউন্ডারির মার। ভাইকিংস দলপতি মিসবাহ ১১ বলে ১৬ এবং ক্রিস জর্ডান ৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার লেগ স্পিনার রশিদ খান ৪ ওভারে ১৭ রান খরচায় তুলে নেন একটি উইকেট। মোহাম্মদ নবী ৩ ওভারে ১৯ রান দিয়ে নেন ১টি, মোহাম্মদ সাইফুদ্দিন ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন ১টি, ডোয়াইন ব্রাভো ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন ১টি উইকেট। আল আমিন আর আরাফাত সানি কোনো উইকেট পাননি।

এর আগে তিনটি করে ম্যাচ খেলেছে ভাইকিংস-ভিক্টোরিয়ান্স। তামিম ইকবালকে ছাড়া তিন ম্যাচের দুটিতে জিতেছে কুমিল্লা, হেরেছে এক ম্যাচে। আর তিন ম্যাচের একটিতে জিতেছে মিসবাহ-সৌম্য-তাসকিনদের চিটাগং, হেরেছে দুটি ম্যাচে।

দিনের প্রথম ম্যাচে এক বল বাকি থাকতে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে সাকিব-আফ্রিদি-পোলার্ড-নারাইনদের ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টের ১৩তম ম্যাচে দ্বিতীয়বার মুখোমুখি হয় সাকিবের ঢাকা ডায়নামাইটস ও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। দুই দলের দুই ক্যারিবীয়ান কার্লোস ব্রাথওয়েইট এবং কাইরন পোলার্ড ব্যাট হাতে মিরপুরে ঝড় তুলেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ১৪ নভেম্বর ২০১৭
এমআরপি


রড কাটার ব্লেড ভেঙে গলা কাটল শ্রমিকের
ব্রামফ্রন্ট সরকার গঠনের দাবিতে সিপিআইএম’র পদযাত্রা
সাটুরিয়ায় আনিস হত্যায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন
জয়পুরহাটে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল
রাজশাহীতে বাস উল্টে খাদে, নিহত বেড়ে ৩

Alexa