দ্বিতীয়বার মুখোমুখি সাকিব-মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের সিলেট পর্বে ঢাকা-খুলনা ম্যাচের মুহূর্ত / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

একদিন বিরতির পর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরলো বিপিএল উত্তেজনা। টুর্নামেন্টের ১৩তম ম্যাচে এসে দ্বিতীয়বার মুখোমুখি সাকিবের ঢাকা ডায়নামাইটস ও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। দু’দলেরই লক্ষ্য টানা তৃতীয় জয়।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। পেসার মোহাম্মদ শহীদকে বসিয়ে অতিরিক্ত ব্যাটসম্যান হিসেবে নাদিফ চৌধুরীকে যুক্ত করেছে ঢাকার টিম ম্যানেজমেন্ট। খুলনা একাদশে পরিবর্তন দু’টি। আকিলা ধনাঞ্জয়া ও ধীমান ঘোষের কাছে জায়গা হারিয়েছেন চাদউইক ওয়াল্টন ও মোশাররফ হোসেন।

সিলেট পর্বে গত ৫ নভেম্বরের ম্যাচে খুলনাকে ৬৫ রানে হারিয়ে জয়ে ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। দু’দলই নিজেদের প্রথম ম্যাচ হেরে টানা দুই ম্যাচ জিতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে।

বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে (৪ নভেম্বর) সিলেট সিক্সার্সের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হার মানে ঢাকা। সিলেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনাকে হারানোর পর ঢাকা পর্বের (১১ নভেম্বর) প্রথম দিনে সিলেটের বিপক্ষে মধুর প্রতিশোধ নেয় সাকিবের দল। নাসিরদের ১০১ রানে থামিয়ে ৮ উইকেটের দাপুটে জয় তুলে নেয় তারা।

অন্যদিকে, সিলেট পর্বের শেষ ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়ে ছন্দে ফেরে খুলনা টাইটান্স। ঢাকায় এসে মোমেন্টাম ধরে রাখে মাহমুদউল্লাহর টিম। নিজেদের সবশেষ ম্যাচে তারা চিটাগং ভাইকিংসকে ১৮ রানে পরাজিত করে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

পয়েন্ট টেবিলে ৩ ম্যাচে দুই জয় ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা। নেট রান রেটে পিছিয়ে থাকায় সমান ম্যাচে সমান পয়েন্টে যথাক্রমে তিনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চার নম্বরে খুলনা। ৫ ম্যাচ খেলে ৩ জয় ও টানা দুই হারে শীর্ষে থাকা সিলেটের সংগ্রহ ৬।

তলানির তিন দল চিটাগং, রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের অর্জন একটি ম্যাচ জিতে ২ পয়েন্ট। সৌম্য সরকারের চিটাগং ও মাশরাফির রংপুর খেলেছে তিনটি করে ম্যাচ। এক ম্যাচ বেশি খেলেছে মুশফিকের রাজশাহী। 

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৭
এমআরএম


ভ্যান গগের চিত্রকর্মে মিললো মৃত ঘাস ফড়িং!
মতিঝিলে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪
কফিপ্রেমীদের জন্য দুঃসংবাদ আনছে ‘কফি রাস্ট’
চিত্রশিল্পী আনোয়ারুল হকের প্রয়াণ
কর্মক্ষেত্রে সুনাম কুম্ভের, ধনুর বিনোদনের যোগ

Alexa