ক্রিকেট থেকে আজমলের বিদায়ের ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সিনিয়র স্পিনার সাঈদ আজমল। চলতি মৌসুমের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ শেষেই আর ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন না তিনি। তবে, খেলা ছেড়ে দিলেও ক্রিকেটের সাথেই থাকবেন বলে জানিয়েছেন ৪০ বছর বয়সী আজমল।

পাকিস্তানের জার্সিতে ১১৩ ওয়ানডে, ৩৫ টেস্ট আর ৬৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলা আজমল পরের বছর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদের কোচিং স্টাফে যোগ দেবেন।

আজমল জানান, ‘আমি ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিতে চাই। আপাতত ক্রিকেটের সাথে থাকলেও চলতি মৌসুমের পর থেকে আর ক্রিকেট ক্যারিয়ার এগিয়ে নেব না। একটি সংবাদ সম্মেলন করে আমি অফিসিয়ালি ঘোষণা দিতে ইচ্ছুক।’

পাকিস্তানি এই স্পিনার আরও জানান, ‘আমি এটা বলতে চাই, কারো কোনো চাপের মধ্যে পড়ে আমি এই সিদ্ধান্ত নেই নি। এটা শুধুই আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি ৪০ বছর পার করেছি। একদিন না একদিন আমাকে ক্রিকেট ছাড়তে হবে। এটাই উপযুক্ত সময় অবসরের ঘোষণা দেওয়ার।’

পাকিস্তানের জার্সিতে আজমল সব ফরমেটে ৪৪৭ উইকেট পেয়েছেন। সাদা পোশাকে তার উইকেটের সংখ্যা ১৭৮টি, ওয়ানডেতে পেয়েছেন ১৮৪ উইকেট আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ৮৫ উইকেট।

২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা পাকিস্তানের সেই দলের সদস্য ছিলেন আজমল। সেবার টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পাওয়া বোলার ছিলেন। ২০১২ সালে ইংল্যান্ড সফরে এই স্পিনার ২৪ উইকেট নিয়েছিলেন। ২০০৯ সালে টেস্ট অভিষেক হওয়া আজমল সবশেষ টেস্ট খেলেছেন ২০১৪ সালে, ২০০৮ সালে ওয়ানডেতে অভিষেকের পর সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ১৩ নভেম্বর ২০১৭
এমআরপি

৮ দিনের বিদেশ সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
বাংলাদেশ সফরে আসছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী
এই গরমে ত্বকের জন্য টমেটো 
টেকনাফে শিশুকে ধর্ষণের পর গলাটিপে হত্যার অভিযোগ
খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল 
খানাখন্দে ভরা সড়কে হাজারো মানুষের দুর্ভোগ
প্রধান শিক্ষক ছাড়াই চলছে শিবচরের ৬৫ প্রাথমিক বিদ্যালয়
রাজশাহীতে ‘আনসার আল ইসলাম’র তিন সদস্য আটক
চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত
বরিশালে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ

Alexa