বিপিএলে আইপিএল কারিশমা দেখাতে চান নারাইন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা ডায়নামাইটসের অনুশীলনে সুনীল নারাইন (সাদা জার্সি) / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বনন্দিত স্পিন বোলার হওয়া সত্ত্বেও আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে সুনীল নারাইন যা করেছেন তাকে কারিশমা বলাই শ্রেয়। কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রায় প্রতিটি ম্যাচেই নেমেছেন ওপেনিং অর্ডারে। নেমেই ক্ষান্ত থাকেননি। টি-২০ ফরমেটে একজন পেশাদার ওপেনার যে খেলাটি খেলে থাকেন সেটা তার ব্যাটে কোনভাবেই অনুপস্থিত ছিল না।

এই নারাইনের বিষ্ফোরক ব্যাটিংয়েই বলিউড বাদশা শাহরুখ খানের দল রান বন্যায় ভেসেছে। প্রমাণ চান? কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৮ বলে ৩৭, গুজরাট লায়ণ্সের বিপক্ষে ১৭ বলে ৪২, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৭ বলে ৩৪ রান। ওয়েস্ট ইন্ডিজ তারকার কারিশমার শেষ এখানেই নয়।

৭ মে বেঙ্গালুরুর চিন্বাস্বামী স্টেডিয়ামে রয়াল চ্যালেঞ্জার্স বোলারদের তুলোধুনো করে ১৭ বলে খেলেছিলেন ৫৪ রানের এক টর্নেডো ইনিংস। আইপিএলের ইতিহাসে এটিই ছিলো দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। স্ট্রাইক রেট ৩১৭.৫৬! যেখানে ছিল ৬টি চার ও ৪টি ছক্কার মার।

একজন স্বীকৃত বোলার যখন এমন ব্যাটিং করেন তখন তাকে কারিশমা না বলে আর উপায় কী? নারাইন যে এখন টি-টোয়েন্টির স্পেশালিস্ট অলরাউন্ডার হয়ে উঠছেন।

আর আইপিএলের সেই কারশিমা এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) দেখাতে চাইছেন ঢাকা ডাইনামাইটসের নারাইন। সোমবার (১৩ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমকে তেমনই আভাস দিলেন।

‘দল আমাকে যা করতে বলবে তাই করবো। তবে আমাদের ওপেনিং অর্ডার খুবই ভালো। তারপরেও যদি প্রয়োজন হয় আমি ব্যাটিং করবো।’

বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ঢাকা ডাইনামাইটস ম্যাচ খেলেছে তিনটি। এর দু’টিতে খেলেছেন নারাইন। একটি ম্যাচে তাকে ব্যাট হাতে নামতে হয়েছে। অপরটিতে নামতে হয়নি।

দুই ম্যাচে বল করে পেয়েছেন ৫টি উইকেট। ৫ নভেম্বর সিলেটে খুলনা টাইটান্সের বিপক্ষে ৬ নাম্বারে ব্যাটিংয়ে নেমে ১১ বলে করেছিলেন ২ ছক্কায় ১৬ রান।

ঢাকায় ব্যাটে-বলে নিজের পারফরম্যান্সের এই মুহূর্তটা দারুণ উপভোগ করছেন এই ক্যারিবীয় অলরাউন্ডার, ‘আমি উপভোগ করছি। যেহেতু আমি এই মুহূর্তে সফল তাই।’

বিপিএলের এবারের আসরে তিন ম্যাচের দুটিতে জয় নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে সুনীল নারাইনের ঢাকা ডাইনামাইটস। মঙ্গলবার (১৪ নভেম্বর) নিজেদের চতুর্থ ম্যাচে খুলনা টাইটান্সকে মোকাবিলা করবে সাকিব আল হাসানের দল।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম


ফরমালিনমুক্ত খাবার গ্রহণে প্রচারণায় লাইফ অ্যান্ড হেলথ
না.গঞ্জে মাদকবিরোধী লাঠিমিছিল
কলকাতায় দুর্ঘটনার কবলে পড়লেন অমিতাভ বচ্চন
এবার আমেরিকা-কানাডায় যাচ্ছে জেনিসের ফুটওয়্যার 
নিরাপদ ভ্রমণে বন্ধু ট্যুরিস্ট পুলিশ

Alexa