পন্টিংয়ের একাদশে তারার মেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শচীন,ক্যালিস,লারা,সাঙ্গা,ওয়াসিম-ছবি:সংগৃহীত

সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। এবার তিনি তার স্বপ্নের একাদশ ঘোষণা করেছেন। তবে মজার কথা তার একাদশে বর্তমান কোনো তারকা ক্রিকেটার সুযোগ পাননি। যারা সুযোগ পেয়েছেন, তাদের সবাই কিংবদন্তি ক্রিকেটার।

পন্টিং তার দলে সর্বোচ্চ পাঁচজন নিয়েছেন নিজ দেশ অস্ট্রেলিয়া থেকে। দু’জন আছেন ওয়েস্ট ইন্ডিজের। আর দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে রয়েছে একজন করে।

অজিদের হয়ে দুটি বিশ্বকাপ জয়ী দলনেতা পন্টিং তার দলের ওপেনিংয়ে রেখেছেন নিজ দেশেরই ম্যাথিউ হেইডেন ও জাস্টিন ল্যাঙ্গারকে। ওয়ানডাউনে রয়েছেন দ. আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস। চারে আছেন ভারতের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার।

পাঁচ নম্বর ব্যাটিংয়ে পন্টিং রেখেছেন ক্রিকেটের বরপুত্র খ্যাত ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারাকে। ছয় নম্বর পজিশনে আছেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। তাকে আবার এই দলের অধিনায়ক করা হয়েছে। সাত নম্বরে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন অজি হিরো অ্যাডাম গিলক্রিস্ট।

পন্টিংয়ের দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি শেন ওয়ার্ন। এর পরেই ফাস্ট বোলারের ভূমিকায় আছেন পাকিস্তানের সুইং অব সুলতান খ্যাত ওয়াসিম আকরাম। তার সঙ্গী ক্যারিবীয় কিংবদন্তি কার্টলি অ্যামব্রস। আর শেষ পেসার হিসেবে আছেন আরেক অজি গ্রেট গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৭
এমএমএস


জলপাই কেন খাবেন না!
না’গঞ্জ মহানগর জামায়াতের আমিরসহ আটক ১৩
সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল গণসমাবেশের প্রস্তুতি আ’লীগের
নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে দুই নার্স আটক
রাশিয়া বিশ্বকাপ মিস করবে যাদের

Alexa