মুশফিকের কাঠগড়ায় দলের ব্যাটসম্যানরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নিজ দল রাজশাহী কিংসের ৯ উইকেটের বড় হারের অন্যতম প্রধান কারণ হিসেবে সতীর্থ ব্যাটসম্যানদের দায়ী করলেন রাজশাহী দলপতি মুশফিকুর রহিম। তার মতে, ব্যাটসম্যানরা যদি আরেকটু দায়িত্ব নিয়ে ব্যাটিং করতেন তাহলে তাদের দলীয় ১১৫ রানের চাইতেও আরও বেশি হতো। তাতে করে ম্যাচের চিত্র ভিন্ন হতেও পারতো।

এ প্রসঙ্গে রোববার (১২ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘আমি মনে করি বোলাররা চেষ্টা করেছেন তাই তাদের দোষ দিয়ে লাভ নেই। পর্যাপ্ত রান আমাদের ব্যাটসম্যানরা নিতে পারেনি। অবশ্যই আমাদের ব্যাটিং ব্যর্থতা ছিলো।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাট হাতে মুশফিকরা শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু হঠাৎ করে লিন্ডল সিমন্স ইনজুরিতে পড়ায় তাদের সেই দুর্দান্ত শুরুটা আর ধরে রাখা সম্ভব হয়নি। যা দিনশেষে রাজশাহীকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে বলেও বিশ্বাস করেন মুশি। ‘আমাদের শুরুটা খারাপ হয়নি। তবে যে মোমেন্টামটা আমরা সঙ্গে নিয়ে ম্যাচে এগিয়ে যাচ্ছিলাম তখন লিন্ডেল সিমন্সের ইনজুরিটা আমাদের সেখান থেকে ছিটকে দিয়েছে। নতুন দু’জন ব্যাটসম্যানকে নামতে হয়েছে। নতুনদের শুরু করা ততোটা সহজ নয়। কিন্তু আমাদের ব্যাটসম্যানের পক্ষ থেকে যথেষ্ট ঘাটতি ছিল। আমি মনে করি যে রান আমরা করেছি সেটি জেতার জন্য যথেষ্ট না।’
 
বিপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে মুশফিকের রাজশাহী কিংসের দেওয়া ১১৬ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ উইকেটের খরচায় বড় জয় তুলে নিয়েছে মোহাম্মদ নবীর কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টুর্নামেন্টে এটি কুমিল্লার দ্বিতীয় জয়। আর এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে ২০১৫ সালের বিপিএল চ্যাম্পিয়নরা।
 
বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ১২ নভেম্বর ২০১৭
এইচএল/বিএসকে


ভ্যান গগের চিত্রকর্মে মিললো মৃত ঘাস ফড়িং!
মতিঝিলে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪
কফিপ্রেমীদের জন্য দুঃসংবাদ আনছে ‘কফি রাস্ট’
চিত্রশিল্পী আনোয়ারুল হকের প্রয়াণ
কর্মক্ষেত্রে সুনাম কুম্ভের, ধনুর বিনোদনের যোগ

Alexa