৬৪ দল নিয়ে রাজশাহীতে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: ঢাকা, চট্টগ্রাম, নোয়খালী, ফরিদপুর, সৈয়দপুর, পাবনা, বগুড়াসহ ১৮ জেলার ৬৪ দলের অংশগ্রহণে রাজশাহীতে শুরু হয়েছে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

বর্ণাঢ্য আয়োজনে রোববার (১২ নভেম্বর) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে পর্দা ওঠে দেড় মাসব্যাপী টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ, মহানগর আআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি লিয়াকত আলী, দেশ ট্রাভেল’র এজিএম ওয়ালিউল হাসান, রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের ভেন্যু কো-অর্ডিনেটর সাইফুল্লাহ খান জেম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির মিডিয়া ও কালচারাল চেয়ারম্যান ওমর শরীফ খান রনক। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এধরনের আয়োজনকে স্বাগত জানিয়ে বলেন সারাদেশে সরকারি পৃষ্ঠপোষক ছাড়া এরকম আয়োজন বিরল। এ আয়োজন থেকেই বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে নতুন মুখ বেরিয়ে আসবে বলেও আশা প্রকাশ করেন বক্তারা।

বক্তব্য শেষে উপস্থিত অতিথিরা বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির ম্যানেজার রাশেদ আরেফীন।

এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল ট্রফিসহ নগদ ৩০ হাজার টাকা এবং রানার-আপ দল ট্রফিসহ নগদ ২০ হাজার টাকা পাবে। এছাড়াও ২টি সেমি ফাইনালের ম্যান অব দ্য ম্যাচের ট্রফি ও ম্যান অব দ্য ফাইনাল এবং ম্যান অব দ্য সিরেজের রাজশাহী-কক্সবাজার এবং রাজশাহী -কলকাতা টিকিট দেওয়া হবে।

রোববার সকালে উদ্বোধনী অনুষ্ঠান শেষে দিনের প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ফ্রেন্ডস একাদশ, চাঁপাইনবাগজ্ঞ বনাম বাংলা ট্র্যাক।

টসে জিতে ফ্রেন্ডস একাদশ ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ৭২ রান সংগ্রহ করে। দলের পক্ষে আলী সর্বোচ্চ ১২ রান সংগ্রহ করেন। বিপক্ষ দলের রশিদ ১১ রানে ৪ উইকেট দখল করেন।

জবাবে বাংলা ট্র্যাক ৬ দশমিক ২ ওভারে ১ উইকেটে ৭৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সাব্বির ২০ বলে ৩৯ এবং ইমন ১৮ বলে ২০ রান সংগ্রহ করেন। ফলে খেলায় বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমি ৯ উইকেটে জয় পায়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসএস/ওএইচ/


দিল্লি’র দূষণ আরো বাড়বে, উপায় খুঁজতে বললেন কোহলি
স্বপ্ন এবং দুঃস্বপ্ন।। মুহম্মদ জাফর ইকবাল
পল্টনে জামায়াত নেতা জিয়াউদ্দীন গ্রেফতার
জলবায়ু বিশেষজ্ঞ তৈরিতে ইতালি ও জাতিসংঘের চুক্তি
যশোর কারাগারে ২ আসামির ফাঁসি

Alexa