পেশোয়ারে তামিম, লাহোরে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেশোয়ারে তামিম, লাহোরে মোস্তাফিজ

২০০ বিদেশি তারকা আর ৫০১ ক্রিকেটারকে নিয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। পাকিস্তানের জমজমাট এই টুর্নামেন্টের তৃতীয় আসরের প্লেয়ার ড্রাফটে ছিলেন কাটার স্পেশালিস্ট খ্যাত মোস্তাফিজুর রহমান, ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। লাহোরে রোববার (১২ নভেম্বর) এই প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়।

এবার পিএসএলের ষষ্ঠ দল হিসেবে নাম লিখিয়েছে মুলতান সুলতানস। সাকিবকে ধরে রেখেছে তার আগের দল পেশোয়ার জালমি। আর মাহমুদুল্লাহ রিয়াদকে ধরে রেখেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দুই জনই দ্বিতীয় সর্বোচ্চ ক্যাটাগরি 'ডায়মন্ড' ক্যাটাগরিতে ছিলেন। ডায়মন্ড ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য ৮০ হাজার মার্কিন ডলার। সাকিব-রিয়াদকে ধরে রাখলেও ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে নিলামের জন্য ছেড়ে দিয়েছিল পেশোয়ার। তবে, নিলামে আবার সেই পেশোয়ার তামিমকে বেছে নেয়। এদিকে, মোস্তাফিজকে নিয়েছে লাহোর কালান্দার্স।

ফলে, তামিম-সাকিব আবারো একই দলে খেলবেন। মাহমুদুল্লাহ কোয়েটায় আর মোস্তাফিজ লাহোরের জার্সিতে খেলবেন।

ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসর। পিএসএলের প্রথম দুই আসরের ম্যাচ তাদের দ্বিতীয় হোম ভেন্যু আবর আমিরাতে হয়েছে। শুধু দ্বিতীয় আসরের ফাইনালটি হয়েছিল পাকিস্তানের লাহোরে। এবার পাকিস্তান থেকেই তৃতীয় আসর শুরু হবে। দেশটির করাচিতে অনুষ্ঠিত হবে তৃতীয় আসরের প্রথম ম্যাচটি।

গত মৌসুমে পিসিএল চ্যাম্পিয়ন ছিল সাকিবের দল পেশোয়ার জালমি। গত মৌসুমে পেশোয়ারের হয়ে ৫টি ম্যাচ খেলেন সাকিব। ব্যাট হাতে মাঠে নামেন ৪ ম্যাচে। সর্বোচ্চ ৩০ রান করেছিলেন তিনি। আর পাঁচ ম্যাচের চারটিতে বল করে নেন ৫ উইকেট। এদিকে গতবার প্লেয়ার্স ড্রাফটের তালিকার বাইরের খেলোয়াড় হিসেবে পাকিস্তান সুপার লিগে খেলেছিলেন মাহমুদুল্লাহ। গেল আসরের রানার্স আপ মাহমুদুল্লাহর কোয়েটা।

মাহমুদুল্লাহ সেবার দলের হয়ে ৬ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন তিন ইনিংসে। রান করেছিলেন ৩৭, সর্বোচ্চ ২৯ নট আউট। দুইবার ছিলেন অপরাজিত। এছাড়া ৬ ম্যাচের ৫ ইনিংসে বল করে নেন ৭ উইকেট। ইনিংস সেরা ছিল ২১ রানে ২ উইকেট।

পিএসএলের তৃতীয় আসরে থাকছে ছয়টি দল। প্লেয়ার ড্রাফট থেকে খেলোয়াড় কিনতে প্রতিটি দল ১.২ মার্কিন ডলার খরচের সুযোগ পায়। প্রতিটি দল সর্বাধিক ২০ জন ক্রিকেটার রাখতে পারবে। আগের আসর থেকে ৯ খেলোয়াড় রেখে দেওয়া দলগুলো প্লেয়ার ড্রাফট থেকে প্লাটিনাম, ডায়মন্ড এবং গোল্ড ক্যাটাগরি থেকে ক্রিকেটার বেছে নেয়। দুইজন সিলভার এবং দুইজন ইমার্জিং খেলোয়াড় নিয়ে সর্বনিম্ন ১৬ ক্রিকেটার নিয়ে দল সাজাতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ১২ নভেম্বর ২০১৭
এমআরপি


চিটাগংকে হারালো খুলনা
সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ শনিবার  
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
আসামিদের অবস্থান নিশ্চিতে কাজ করছে পুলিশ
এইচএসবিসি এক্সিলেন্স অ্যাওয়ার্ডস পেলো ৫ প্রতিষ্ঠান  

Alexa