রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিসের আসর শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিসের আসর শুরু, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭ শুরু হয়েছে।

১৩ দেশের ৯৩ জন খেলোয়াড়ের অংশগ্রহণে রোববার (১২ নভেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যেদিয়ে আনুষ্ঠানিকভাবে এ চ্যাম্পিয়নশিপ শুরু হয়।

সোমবার (১৩ নভেম্বর) সকাল থেকে শুরু হবে উদীয়মান টেনিস তারকাদের চ্যাম্পিয়ন হওয়ার মূল লড়াই।

রোববার বিকেলে রাজশাহী জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা মোবাইল ফোনের মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। এরপর বক্তব্য দেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আক্কাস আলী ও টুর্নামেন্ট পরিচালক নূর ইসলাম।

এ সময়  উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) নিশারুল আরিফ, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ।

রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের ব্যবস্থাপনায় ২৬ তম এ আন্তর্জাতিক টুর্নামেন্ট চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। এতে স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের ৯৩ জন টেনিস খেলোয়াড় অংশ নিয়েছে। অংশগ্রহণকারী বালকদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ভারতের রিশাব শারদা।

তার আইটিএফ জুনিয়র র‌্যাংকিং হচ্ছে ২৯৯। আর বালিকাদের মধ্যে চাইনিজ তাইপের উই নিং ফাং শীর্ষ খেলোয়াড়। তার র‌্যাংকিং হচ্ছে ৮৪৬।

সোমবার সকাল থেকে টুর্নামেন্টের মূল পর্বের খেলা শুরু হবে। ১৮ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম।

ঢাকার বাইরের একমাত্র আন্তর্জাতিক এ টেনিস টুর্নামেন্টটি জনপ্রিয় ও আকর্ষণীয় করতে এবার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

টুর্নামেন্টে খেলা উপভোগ করার জন্য কোনো দর্শনী ফি দিতে হবে না। প্রথম দিন থেকেই সবাই খেলা উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসএস/এএটি


প্রকৃত শিল্প সাধক বারী সিদ্দিকী
ঝগড়া নয় হোক খুনসুটি
ঠিকাদার-পরামর্শকের বিল পরিশোধে বাড়ছে মেয়াদ!
ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
খরচ নিয়ন্ত্রণ করুন মকর, কর্মক্ষেত্রে সুফল কন্যা

Alexa