শেষ তিন ওভারকেই দুষলেন মিসবাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

চিটাগং ভাইকিংসের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে খুলনা টাইটান্স। শেষ তিন ওভারে আসে ৪৮। ২০তম ওভারে তাসকিন আহমেদ ১২, ১৯তম ওভারে শুভাশিস রায় ১২ এবং ১৮তম ওভারে তানবীর হায়দার দিয়েছেন ২৪ রান।

যা ভাইকিংসদের ম্যাচ ছাড়া করেছে বলে জানালেন দলটির অধিনায়ক মিসবাহ উল হক। ওই তিন ওভারে তার বোলাররা এতটা ব্যয়বহুল না হলে টাইটান্সদের দলীয় সংগ্রহ ১৫০ এর মধ্যে থাকতো।

ফলে ম্যাচের ফলাফলও অন্যরকম হতে পারতো বলে মত সাবেক এই পাকিস্তান অধিনায়কের, ‘শেষ তিন ওভারে আমাদের বোলাররা ব্যয়বহুল ছিল। ওদের দলীয় রান যদি ১৫০ হতো তাহলে ম্যাচের চিত্র ভিন্ন হতে পারতো।’

রোরবার (১২ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা তুলে ধরেন।

সংগতই বলেছেন মিসবাহ। কেননা তাসকিন ও শুভাশিসের আগের ওভারে তানবীর হায়দারকে আরিফুল হক যেভাবে নাস্তানাবুদ করেছেন তাতে ম্যাচের মোমেন্টাম অর্ধেকই ঘুরে গেছে খুলনার দিকে। একটি দু’টি নয় ২৪টি রান এসেছে তার ওই ওভার থেকে। বিষয়টি নিয়ে মিসবাহ বিষাদগার করতেই পারতেন। কিন্তু করলেন না। বরং খুব সহজেই মেনে নিয়ে বললেন এটা হতেই পারে।  

‘আসলে ব্যাটসম্যানের শক্তিমত্তার কথা মাথায় রেখেই আমরা স্পিনার আনার পরিকল্পনা করেছিলাম। কারণ সে সিমারদের ভালো খেলে। সেজন্য আমরা প্রথমে একজন বাঁহাতি এবং পরে লেগ স্পিনার দিয়ে বল করার সিদ্ধান্ত নেই। কিন্তু আরিফুলের বিপক্ষে তানবির ভালো বল করার সুযোগই পায়নি। মাঝে মধ্যে এমন হতে পারে যে আপনার পরিকল্পনা কাজ করবে না।’

সেই সুবাদেই চিটাগং ভাইকিংসদের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ১৮ রানের জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা। দলটির দেয়া ১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭ উইকেটে ১৫২ রান সংগ্রহ করেছে মিসবাহর দল।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম


ভ্যান গগের চিত্রকর্মে মিললো মৃত ঘাস ফড়িং!
মতিঝিলে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪
কফিপ্রেমীদের জন্য দুঃসংবাদ আনছে ‘কফি রাস্ট’
চিত্রশিল্পী আনোয়ারুল হকের প্রয়াণ
কর্মক্ষেত্রে সুনাম কুম্ভের, ধনুর বিনোদনের যোগ

Alexa