ড্রেসিং রুমে হতাশ নেইমার, বার্সা ছাড়ার আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ফুটবল মহলে জোর গুঞ্জন বার্সেলোনার পুরোনো বন্ধুদের সঙ্গে ঘনিষ্ঠ আড্ডায় নাকি নেইমার বার্সায় ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন। নেইমারের পিএসজিতে চলে যাবার খবর প্রথম প্রকাশ করা ব্রাজিলিয়ান সাংবাদিক মার্সেলো বেচলার জানিয়েছেন, প্যারিসে ভালো নেই ব্রাজিল তারকা।

ইতোমধ্যেই স্প্যানিশ মিডিয়ায় লেখা শুরু হয়েছে, ফ্রান্সের ক্লাবে মোটেও খুশি নন ব্রাজিলিয়ান সুপারস্টার৷ বেচলারও জানালেন, নেইমার সত্যিই ফিরতে চাইছেন নিজের ফেলে আসা সিংহাসনে৷ রিয়াল মাদ্রিদে যাওয়ার যে গুঞ্জন সেটি উপেক্ষা করেছেন এই ব্রাজিল সাংবাদিক। বরং তিনি জানান, হতাশায় জর্জরিত নেইমারের রিয়ালে যোগ দেওয়ার চেয়ে বার্সায় যোগ দেওয়ার সম্ভাবনা বেশি। আর সেটি ব্রাজিল ফুটবলের পোস্টার বয়ের ইচ্ছেতেই।

বেচলার জানান, ‘নেইমার পিএসজিতে মানিয়ে নিতে পারছে না। সে বলেছে এডিনসন কাভানি, ডি মারিয়াদের মতো সেখানে অনেক হাই-র‌্যাংকিং ফুটবলার আছে। ড্রেসিং রুমে তার সতীর্থদের সঙ্গে খুব একটা ভালো সময় যাচ্ছে না। নেইমারের ব্যবহারও নাকি তাদের কাছে অদ্ভুত ঠেকেছে। কোচ উনাই এমেরির সঙ্গেও তার বোঝাপড়াটা ভালো যাচ্ছে না। তাদের মাঝে শুধু দুরত্বটাই বাড়ছে। বার্সা ছাড়ার আক্ষেপে পুড়ছে নেইমার। নতুন করে বার্সায় যাওয়াটাকে পেশাদারি দৃষ্টিকোণ থেকেই দেখে সে।’

বেচলার আরও যোগ করেন, ‘এ রকম চলতে থাকলে নেইমার হয়তো ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানাবে। তবে, আমি মনে করি রিয়ালে তার যাবার সম্ভাবনা থাকলেও বার্সায় যাবার প্রক্রিয়া বেশি সহজ। দেখাই যাক কি হয়। বার্সা ছাড়া নিয়ে নেইমারের আফসোসের মাত্রা এতটাই যে সে ব্যাপারটি নিয়ে কথা বলেছে সাবেক সতীর্থ জেরার্ড পিকে আর লুইস সুয়ারেজের সঙ্গেও। এরপরও পিএসজি আশাবাদী, নেইমারের দল ছাড়ার আগে অন্য কাউকে দল ছাড়তে হবে।’

পিএসজি কোচ উনাই এমেরির সঙ্গে নেইমারের দূরত্ব বাড়ছেই! ফ্রেঞ্চ দৈনিক ‘এল’ইকুইপ’ প্রথম পাতায় দু’জনের ছবি ছেপে রিপোর্ট করেছে। যেখানে নেইমারের শরীরী ভাষায় কোচের প্রতি তার অবজ্ঞার দিকটি স্পষ্ট। ব্রাজিল-জাপান ম্যাচের পর নেইমার ও তার ক্লাব কোচ উনাই এমেরির সম্পর্কে চিড় ধরেছে বলে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের প্রসঙ্গে কথা বলেন ব্রাজিল কোচ তিতে। সেখানে নেইমারের সমালোচনার জবাব দিতে তিতে যখন কথা বলছিলেন তখন আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন নেইমার। পিএসজির ড্রেসিং রুমে নেইমারের উপস্থিতি বিভক্তি সৃষ্টি করছে, এমনকি ক্লাবের কোচ এমেরিকে নেইমার গ্রাহ্য করছেন না বলে খবর রটে। ক্রমাগত বেড়ে যাওয়া পাবলিক ইস্যু নিয়ে ব্রাজিলিয়ানের সঙ্গে নাকি সম্প্রতি কথাও বলেছেন এমেরি। কিন্তু, এখনো সবকিছু স্বাভাবিক হয়নি। দু’জনের ‘সম্পর্কের ফাটল’ও এখনো জোড়া লাগেনি। তবে, বেচলার জানাচ্ছেন এসব মিডিয়ার তৈরি। এটা নিয়ে ফরাসি সংবাদমাধ্যমগুলো একটু বাড়িয়েই লিখছে।

রেকর্ড ট্রান্সফার ফি (২২২ মিলিয়ন ইউরো) দিয়ে বার্সা থেকে নেইমারকে ভাগিয়ে নেয় ফ্রেঞ্চ জায়ান্টরা। রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস জানিয়েছেন, নেইমারের জন্য রিয়াল মাদ্রিদের দরজা খোলা। সাবেক বার্সা তারকাকে বার্নাব্যুতে দেখছেন এই মৌসুমেই রিয়াল ছেড়ে চেলসিতে পাড়ি জমানো আলভারো মোরাতাও। বলা হচ্ছে, ক্রিস্টিয়ানো রোনালদোর জায়গা দখল করতে পারেন ব্রাজিলিয়ান সেনসেশন।

গত জুনের শেষদিকে মেসির বিয়ের অনুষ্ঠানেই নেইমারের বার্সা ছাড়ার সিদ্ধান্ত জেনেছিলেন জেরার্ড পিকে ও জাভি হার্নান্দেজ। পরবর্তীতে দু’জনই তা প্রকাশ করেন। কিন্তু আক্রমণভাগের সঙ্গী মেসির কাছে নাকি ব্যাপারটি ছিল ধারণার বাইরে। একেবারে শেষ মিনিটে সবকিছু চূড়ান্ত হওয়ার আগ পর্যন্ত নেইমারের বার্সা ছাড়ার বিষয়টি জানতেনই না মেসি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ১২ নভেম্বর ২০১৭
এমআরপি


ঝিলমিল রেসিডেন্সিয়াল প্রকল্পের এসক্রো ব্যাংক প্রাইম
বিদ্যুৎ বিল বকেয়া, মামলা-জরিমানা
শরণার্থী ক্যাম্প পরিদর্শনে তুরস্ক গেলেন মায়া
রাজধানীতে ফের শিশু গৃহকর্মীর লাশ, পরিবারের দাবি হত্যা
নওগাঁয় ২ হাজার জনকে বন্যা পরবর্তী পুনর্বাসনে সহায়তা

Alexa