অপ্রতিরোধ্য আর্জেন্টিনাকে চান আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ সামনে রেখে উন্নতির ধারাবাহিকতা বজায় রেখে আর্জেন্টিনার কাছ থেকে আরও সেরাটা চান সার্জিও আগুয়েরো। ২০১৮ ওয়ার্ল্ডকাপের আয়োজক রাশিয়ার কন্ডিশনে নিজেদের মানিয়ে নিতে স্বাগতিকদের হারিয়েই প্রস্তুতি পর্ব শুরু করেছে গতবারের রানার্সআপরা।

মস্কোতে অনুষ্ঠিত হাইভোল্টেজ ম্যাচটির (১১ নভেম্বর) শেষদিকে জয়সূচক একমাত্র গোলে স্বদেশী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে যান ২৯ বছর বয়সী আগুয়েরো। নাম লেখান হার্নান ক্রেসপোর পাশে। আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার তালিকায় যৌথভাবে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড। ৮৩ ম্যাচে লক্ষ্যভেদ করেছেন ৩৫ বার।

সবার উপরে লিওনেল মেসি (১২৩ ম্যাচে ৬১)। ৭৭ ম্যাচে ৫৪ গোল নিয়ে দ্বিতীয় স্থানে সাবেক আইকনিক স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতা। ৯১ ম্যাচে ৩৪টি গোল করেছিলেন ৮৬’র বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা।

নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট ম্যানসিটির হয়ে ক্লাব ফুটবলে ফর্মের তুঙ্গে থাকা আগুয়েরো। ২০১৮ ওয়ার্ল্ডকাপের জন্য আর্জেন্টিনা দলকে আরও পরিণত দেখতে চান তিনি।

‘আমি গোল করতে পেরে ও দলের জয়ে খুশি। আমরা ভালো খেলেছি এবং আমাদের অবশ্যই আরও পরিণত হতে হবে। দলে অনেক নতুন খেলোয়াড় এসেছে এবং একে অপরকে জানাটা কঠিন। আমি মনে করি আমরা একে অপরকে খুব ভালো বুঝতে পেরেছি। এই পথে বিশ্বকাপ সামনে রেখে আমাদের তা অব্যাহত রাখতে হবে।’

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাশিয়া সফরে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে মেসিবিহীন আর্জেন্টিনা। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়। বিশ্রাম নিতেই এ ম্যাচে খেলছেন না লিওনেল মেসি।

২০১৮ সালের ১৪ জুন ২১তম ফিফা ওয়ার্ল্ডকাপের পর্দা উঠবে। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ১৫ জুলাই ফাইনাল। এ মাঠেই রাশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১৭
এমআরএম


প্রকৃত শিল্প সাধক বারী সিদ্দিকী
ঝগড়া নয় হোক খুনসুটি
ঠিকাদার-পরামর্শকের বিল পরিশোধে বাড়ছে মেয়াদ!
ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
খরচ নিয়ন্ত্রণ করুন মকর, কর্মক্ষেত্রে সুফল কন্যা

Alexa