বিশ্বকাপে সেরা ছন্দে থাকতেই মেসির বিশ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজের সেরা ছন্দে থাকতে চান লিওনেল মেসি। টানা খেলার ধকল থেকে চোটমুক্ত থেকে পূর্ণ ফিটনেস ধরে রাখতে বিশ্রাম নেওয়াটাও প্রয়োজন। এ কারণেই রাশিয়ায় নাইজেরিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবেন না বলে জানিয়েছেন আর্জেন্টাইন আইকন।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ২০১৮ ওয়ার্ল্ডকাপের আয়োজক দেশটিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে গতবারের রানার্সআপরা। শনিবারের (১১ নভেম্বর) ম্যাচে সার্জিও আগুয়েরোর শেষদিকের গোলে স্বাগতিকদের ১-০ ব্যবধানে হারিয়ে প্রস্তুতি শুরু করেছে আলবিসেলেস্তেরা। সুযোগগুলো কাজে লাগাতে পারলে ব্যবধান আরও বড় হতে পারতো। বরাবরের মতো পুরো সময় মাঠে থেকে দারুণ পারফরম্যান্স প্রদর্শন করেন মেসি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাশিয়া সফরে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে মেসিবিহীন আর্জেন্টিনা। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়। বার্সেলোনায় ফিরে যাচ্ছেন মেসি।

ক্লাব ফুটবলে এ মৌসুমে ফর্মের তুঙ্গে বার্সার প্রাণভোমরা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচে ১৭ বার লক্ষ্যভেদ করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ব্যস্ত সূচির কারণে বিশ্রাম প্রয়োজন মেসির।

এ ব্যাপারে মেসির ভাষ্য, ‘আমি সাম্পাওলির (আর্জেন্টিনা কোচ) সঙ্গে কথা বলেছি। এ সিজনে অনেক ম্যাচ খেলছি – চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, কোপা দেল রে, এর সঙ্গে ন্যাশনাল টিমের সব ও ট্রিপ। আমি নিজের সেরা ছন্দে থেকে বিশ্বকাপে যেতে চাই।’

২০১৮ সালের ১৪ জুন ২১তম ফিফা ওয়ার্ল্ডকাপের পর্দা উঠবে। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ১৫ জুলাই ফাইনাল। এ মাঠেই রাশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১৭
এমআরএম


সেই ভুলে ভরা বই বিতরণে ২ স্কুলের প্রধান শিক্ষককে শোকজ
গেইলের হাফ-সেঞ্চুরিতে রংপুরের সংগ্রহ ১৬৯
সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৭
সাতক্ষীরায় ১ মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালা শুরু
ছাত্রী অপহরণের ঘটনায় রিমান্ড শেষে ২ আসামি কারাগারে

Alexa