প্রতি ম্যাচেই এই আফ্রিদিকে চান সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাঠে নেমেই বাজিমাত করলেন বুম বুম আফ্রিদি। বিপিএলের এবারের আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে নিজের প্রথম ম্যাচেই সাবেক এই পাকিস্তান অলরাউন্ডার অবতীর্ণ হলেন নায়কের ভূমিকায়। বল হাতে স্পিন জাদুতে সিলেটের চার উইকেটতো নিলেনই, ঝড় তুললেন ব্যাটেও।

১৭ বল খেলে ব্যাটিং তাণ্ডব চালিয়ে করলেন ৩৭ রান। যেখানে চারের (১টি) চেয়ে ছক্কার (৫টি) মারই ছিল বেশি। স্ট্রাইক রেট ২১৭.৬৪।

আফ্রিদির কাছে বিপিএলের প্রতিটি ম্যাচেই এমন পারফরম্যান্স প্রত্যাশা করেন ঢাকা দলপতি সাকিব আল হাসান। শনিবার (১১ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সম্মেলন কক্ষে তিনি জানান, ‘আফ্রিদির কাছে আমরা সব সময় এমন পারফর্ম আশা করি। এ জন্যই তাকে দলে নিয়েছি। আমি আশা করি প্রতিটি ম্যাচেই সে পারফর্ম করবে। কিন্তু যদিও তা সব সময় হবে না। তবে আমরা জানি, যে কোনো সিচুয়েশন থেকে আমরা ঘুরে দাঁড়াতে পারবো।’

শুধু আফ্রিদিই কেন? ঢাকার আরেক স্পিনার সুনিল নারাইন, পেসার আবু হায়দার রনি; ওপেনিং ব্যাটসম্যান এভিন লুইস, টপ অর্ডারের কুমার সাঙ্গাকারা, ক্যামেরন ডেলপোর্ট এবং সাকিব। সব মিলেই সত্যিই ‘ডায়নাইমাইটস’র মতোই একটি দল গঠন করেছে গেলবারের চ্যাম্পিয়নরা। যেখানে ব্যাটিং ও বোলিং কম্বিনেশন সমানে সমান।

কিন্তু সাকিব বললেন টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের চেয়ে তার কাছে বোলিংই বেশি গুরুত্বপূর্ণ এবং ব্যাটিংয়ের চেয়ে তাদের বর্তমান বোলিং লাইনআপই তাদের সকল শক্তির উৎস।

সাকিব যোগ করেন, ‘ব্যাটিংয়ের চেয়ে বোলিংটা গুরুত্বপূর্ণ মনে হয় আমার কাছে। বিশেষ করে টি-টোয়েন্টিতে। আফ্রিদি-নারাইন আছে, সাথে রনি আছে। আমাদের বোলিং কম্বিনেশনটা বেশি ভালো। ব্যাটসম্যানরা তো সব সময় ভালো করতে পারে না। কিন্তু এ রকম বিশ্বমানের বোলিং লাইনই আমাদের সেরা স্ট্রেংথ।’

ঢাকার সেই শক্তিশালী বোলারদের বিষাক্ত বলেই নীল হয়ে ১০১ রানে গুটিয়ে যায় নাসিরদের ইনিংস। যা টপকে জয় নিশ্চিত করতে সাকিবদের হারাতে হয় মাত্র ২ উইকেট।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ১১ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি


ভ্যান গগের চিত্রকর্মে মিললো মৃত ঘাস ফড়িং!
মতিঝিলে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪
কফিপ্রেমীদের জন্য দুঃসংবাদ আনছে ‘কফি রাস্ট’
চিত্রশিল্পী আনোয়ারুল হকের প্রয়াণ
কর্মক্ষেত্রে সুনাম কুম্ভের, ধনুর বিনোদনের যোগ

Alexa