আমি নিজের মতোই আছি: মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেটের টেস্ট স্পেশালিস্ট নামে তার খ্যাতি আছে। অথচো সেই টেস্ট স্পেশালিস্ট মুমিনুল আজ হঠাৎই যেন কেমন বদলে গেলেন! দারুণ বিস্ফোরক ও মারমার-কাটকাট ব্যাটিংয়ে চমকে দিলেন সবাইকে। শরিবার (১১ নভেম্বর) রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৪ বলে খেললেন ৬৩ রানের এক ঝড়ো ইনিংস। তাহলে কী বদলে গেলেন মুমিনুল?

না, তিনি বদলে যাননি। বরং নিজের মতোই আছেন। শুধু মাত্র এই ফরমেটে তার নিজেকে ছাড়িয়ে যাওয়ার অদম্য চেষ্টার প্রতিফলন এই ম্যাচে পড়েছে বলে সংবাদ মাধ্যমকে জানালেন রাজশাহী কিংস ওপেনার, ‘আমার তো মনে হয়, আমি নিজের মতোই আছি। না, ঐরকম কিছু না। ৪০-৫০ করা, সব নিজের ওপরে। আপনি যেভাবে লক্ষ্য ঠিক করেন আর কি। যদি মনে হয়, না, আপনার উন্নতি করা দরকার, অভ্যাস করা উচিত, ৪০-৫০ করে আউট না হয়ে শেষ করে আসা। তাহলে আপনি অনেক কিছুই শিখবেন। আমি সেটাই চেষ্টা করছি।’

শনিবার (১১ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে তিনি একথা বলেন।

নিজেদের তৃতীয় ম্যাচে রংপুরের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই পা হরকিয়েছিলেন মুমিনুল। তৃতীয় ওভারে মাশরাফির চার নাম্বার বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ডিপ স্কয়ারে। কিন্তু সেখানে দাঁড়ানো রংপুর ফিল্ডার নাজমুল ইসলাম অপু সহজ এই ক্যাচটি নিতে পারেননি। হাতের ভেতরে পড়া বলটি ফেলে দেন।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমব্যাস, ওই শুরু। এরপর রাইডার্সদের কোনো বোলারকেই পাত্তা না দিয়ে দুর্দান্ত ব্যাটে এগিয়ে যান অর্ধশকতের পথে। সেই পথের সমাপ্তি তিনি টানেন ১৩তম ওভারে। লাসিথ মালিঙ্গার শেষ বলটিকে ছয় মেরে তুলে নেন এবারে বিপিএলে নিজের প্রথম অধর্শতক।

মালিঙ্গাকে ৬ মেরে ফিফটি! কতটা আত্মবিশ্বাসী ছিলেন? মুমিনুলের নিরুত্তাপ উত্তর, ‘ভেবেছিলাম সীমানার এই পারেই পড়বে। ছয় হয়ে গেছে, শুকরিয়া।’

বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত কোন বাংলাদেশি ব্যাটসম্যান যা করতে পারেননি তাই এই ম্যাচে করে দেখিয়েছেন মুমিনুল হক। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে অর্ধশতকের কোঠা স্পর্শ করেছেন। আর তার ধারালো ব্যাটে ভর করেই ৮ উইকেটের বড় তো বটেই টুর্নামেন্টের প্রথম জয় তুলে নেয় রাজশাহী কিংস।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১১ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি


সওগাত পত্রিকার সাংবাদিকতা অনুসরণীয়
ফ্রিজ পাখির মত জেগে উঠেছে বিএনপি
ঝিনাইদহের সাধুহাটী বাজারে ১৪৪ ধারা
আগরতলায় নবনির্মিত পাইকারি মাছ বাজার উদ্বোধন
জয়ে ফিরলো রংপুর, সিলেটের টানা হার

Alexa