অনেক প্রশ্নের জবাব মুমিনুলের ব্যাটে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শনিবারের খেলায় মুমিনুল হক, ছবি: মিথুন

ঢাকা: সিলেট পর্ব শেষে জয়জয়কার ছিল বিদেশিদের। বাংলাদেশিরা বোলিং-ব্যাটিংয়ের শীর্ষ পাঁচেই ছিলেন না। কিন্তু সেই আক্ষেপ কিছুটা হলেও ঘোচালেন মুমিনুল হক। করলেন দুর্দান্ত অর্ধশতক।

শনিবার (১১ নভেম্বর) ঢাকার মিরপুর শেরেবাংলা আন্তর্জাতিক স্টেডিয়ামে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে প্রথম বাংলাদেশি হিসেবে অর্ধশতক হাঁকিয়েছেন বাংলার ব্রাডম্যান। দিয়েছেন অনেক প্রশ্নের জবাব!

ম্যাচ শেষে ফিরেছেন জয় নিয়ে। করেছেন অপরাজিত ৪৪ বলে ৬৩ রান। অসাধারণ স্ট্রাইক রেট; ১৪৩ দশমিক ১৮। ম্যাচ সেরাও তিনি। তার এই অনবদ্য ইনিংসেই শক্তিশালী রংপুরকে হারালো রাজশাহী।

চারটি চার ও তিনটি ছক্কায় সাজানো ইনিংসটি ছিল সোজা বাংলায় ‘খাঁটি বা নিখুঁত ছোঁয়া’। বলের ধরন বুঝে খেলে পুরো ইনিংসটিই সাজিয়েছেন কক্সবাজারের এই ক্রিকেটার।ব্যাটিংয়ে মুমিনুল, ছবি: মিথুনমুমিনুলকে কেবলই টেস্ট ক্রিকেটের মোড়কে আবদ্ধ রাখা হয়। বছরে যে দু’চারটে টেস্ট ম্যাচ খেলে টিম বাংলাদেশ কেবল তখনই ডাক পড়ে এ বাঁহাতির। বিষয়টি নিয়ে খোদ মুমিনুলেরই আক্ষেপ রয়েছে। বিভিন্ন সাক্ষাতকারে সীমিত ওভারের খেলায় সুযোগের চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেনও। ঘরোয়াভাবে যখনই সুযোগ পেয়েছেন স্বল্প পরিসরের খেলায়; নিজেকে মেলে ধরার চেষ্টা করেছেন। কিন্তু দলে ঢোকার সুযোগ পাননি।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে দলে ছিলেন মুমিনুল হক। তবে খেলার মাঝে বিরতিতে পানির বোতলবহন ছাড়া অন্য কোনো কাজ ছিল না এই টপঅর্ডার ব্যাটসম্যানের।

অথচ প্রথমে ওয়ানডে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে তার পথচলা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১২ সালের ৩০ নভেম্বর খুলনায় প্রথম ওয়ানডে ম্যাচ খেলেন মুমিনুল। শেষ ওয়ানডে প্রায় আড়াই বছর আগে ২০১৫ সালের ফ্রেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে।

এছাড়া ২০১৩ সালে প্রথম টেস্ট খেলার আগে টি-২০ ম্যাচ খেলেন তিনি। অভিষেক ২০১২ সালের ১০ ডিসেম্বর; ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর সাড়ে তিন বছরের বেশি সময় ধরে নেই ২০ ওভারের এই খেলায়ও। বিপিএল যদি নিজেকে প্রমাণের মঞ্চ হয়ে থাকে তবে আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে কে জানে ফিরতেও পারেন মুমিনুল... তার ভক্তদের চাওয়াটা এমনই।

এই ম্যাচ রিপোর্ট পড়ুন: রংপুরকে হারিয়ে রাজশাহীর প্রথম জয়

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭/আপডেট ১৭০০ঘণ্টা
আইএ


হাতিয়ায় যুবদল নেতা গ্রেফতার
মাঠ প্রশাসন সামলাচ্ছেন টাঙ্গাইলের ৮ নারী ইউএনও 
বিক্রি হলো না অতি বিরল গোলাপি হীরা!
জাতির উদ্দেশে ভাষণ, ক্ষমতায় থাকতে চান মুগাবে!
অন্ধদের ক্রিকেট অনেক এগিয়েছে: সাফওয়ান সোবহান

Alexa