কোচিং উপভোগ করছেন জয়াবর্ধনে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

বিপিএলের গেল আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন শ্রীলঙ্কান সাবেক ব্যাটিং স্তম্ভ মাহেলা জয়াবর্ধনে। খুব বেশি নয়, মাত্র ১টি ম্যাচে মাঠে নেমেছিলেন। তবে এক বছরের ব্যবধানেই ক্রিকেটার থেকে কোচ বনে গেলেন তিনি।

এবারের আসরে তিনি খুলনা টাইটান্সের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। প্লেয়ার থেকে কোচ, মোটেও মন্দ লাগছে না তার, বরং বেশ ভালোই উপভোগ করছেন।

শনিবার (১১ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে কোচ হিসেবে নিজের অনুভূতির কথা ব্যক্ত করতে গিয়ে তেমন কিছুই বললেন সাবেক এই লঙ্কান ডানহাতি ব্যাটসম্যান, ‘যে কোনো টুর্নামেন্টেই প্লেয়ার হিসেবে খেলা একধরনের চ্যালেঞ্জ। কোচিংও তাই। আমি যখনই খেলেছি প্লেয়ার হিসেবে আমার স্ট্রেংথ উপভোগ করেছি, কোচিংও তাই। যখনই সুযোগ পাই তরুণদের সাহায্য করি। কাজটি আমি উপভোগ করছি।’

এ সময় সংবাদ মাধ্যমের সাথে তার কথা হয় বিপিএলের পাঁচ বিদেশি খেলানোর প্রসঙ্গেও। আর এই জায়গাটিতে মাহেলাকে বেশ পেশাদার মনে হলো। বিদেশিদের ডামাডোলে বিপিএলে দেশি উঠতি তরুণরা সুযোগ পাচ্ছেন না। অথচ সেদিকে একবারও গেলেন না তিনি। বরং চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বাংলাদেশের ক্রিকেটারদের প্রতি।

তিনি আরও বলেন, ‘কম্বিনেশনের কথা বিবেচনা করলে বিদেশি পাঁচ ক্রিকেটার টুর্নামেন্টকে আলাদা একটি শক্তি দেবে। বিষয়টি টুর্নামেন্টের জন্য ভালো। কারণ এতে করে প্রতিদ্বন্দ্বিতা বাড়বে। স্থানীয় ক্রিকেটারদের জন্য এটি একটি চ্যালেঞ্জ। এতে করে তারা নিজেদের প্রমাণের জন্য মরিয়া হয়ে খেলবে।’

বিপিএলে প্রতি দলে পাঁচ বিদেশি খেলানো নিয়ে টুর্নামেন্টে শুরুর আগে থেকেই সরব দেখা গেছে দেশের সাবেক ক্রিকেটারদের। বিপিএলের সিলেট পর্ব শেষে ঢাকায় ফিরে বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর গত বৃহস্পতিবার বিষয়টিকে বাংলাদেশের ক্রিকেটের জন্য ক্ষতির কারণ বলে উল্লেখ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কিন্তু মাহেলা বিষয়টিকে কোনোভাবেই দেশের উঠতি ক্রিকেটারদের জন্য ক্ষতির কারণ বলে মানছেন না।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৭
এইচএল/এমএমএস


না.গঞ্জে মাদকসহ আটক ২, কাভার্ড ভ্যান জব্দ
প্রকৃত শিল্প সাধক বারী সিদ্দিকী
ঝগড়া নয় হোক খুনসুটি
ঠিকাদার-পরামর্শকের বিল পরিশোধে বাড়ছে মেয়াদ!
ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম

Alexa