মাশরাফি-শুভাশিষকে সতর্কতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চলমান বিপিএলে এখন পর্যন্ত সব থেকে আলোচিত ঘটনা রংপুর রাইডার্সের দলপতি মাশরাফির সঙ্গে চিটাগং ভাইকিংসের পেসার শুভাশিষ রায়ের ঝামেলায় জড়িয়ে পড়া। দুই ক্রিকেটারই নিজেদের সামলে নিয়ে ক্রিকেটপ্রেমীদের শান্ত থাকার অনুরোধ করেন।

তবে, ম্যাচ চলাকালীন সময়ে মাঠে অশোভন আচরণ করায় মাশরাফি ও শুভাশিস রায়কে সতর্ক করা হয়েছে। শুক্রবার (১০ নভেম্বর) ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ রাহুল বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচে দুই ক্রিকেটার অশোভন আচরণ করেছিলেন। যা নিয়ে সাড়া দেশ উত্তাল ছিল। পরে মাশরাফি-শুভাশিষ দু’জনই এই ঝামেলা সামলে নেন। ভিডিও পোস্ট করেন। দেশের ক্রিকেটে যা ছিল একটি বিরল ঘটনা। ম্যাচে বাকবিতণ্ডায় জড়িয়ে যান মাশরাফি-শুভাশিষ। তবে সেইদিনই ঘটনার মিটমাট হয়ে যায়। মাশরাফি নিজের ভুল বুঝতে পারেন। শুভাশিষও 'সরি' বলেন মাশরাফিকে।

এদিকে, ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ জানান, ‘দুই খেলোয়াড় নিজেদের ভুল স্বীকার করেছেন। ম্যাচ শেষে দুই খেলোয়াড়কে ডেকে সতর্ক করা হয়েছে। যাকে বলা হয় ‘সফট ওয়ার্নিং’। ভুল স্বীকার করে নেওয়ায় তাদের বিরুদ্ধে কোনো অ্যাকশন নেওয়া হচ্ছে না কিংবা ডিমেরিট পয়েন্ট দেওয়া হচ্ছে না। মাঠে যে ঘটনা ঘটেছে তাতে দু’জনেরই অপরাধ ছিল। মাশরাফির মতো সিনিয়র ক্রিকেটারকে নিয়ে বলার কিছু নেই। তাকে বোঝানোরও কিছু নেই। পূর্বে শৃঙ্খলা-ভঙ্গের কোনো রেকর্ড নেই শুভাশিষের বিরুদ্ধেও।’

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ১০ নভেম্বর ২০১৭
এমআরপি

অন্তর্ভুক্ত বিষয়ঃ ঢালিউড

দিনাজপুরে প্রথম দিনে অনুপস্থিত ২২৯৮ শিক্ষার্থী
ধামরাইয়ে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় সংবাদ সম্মেলন
সিলেটকে ছন্দে ফেরাতে চান ওয়াকার
তালাকপ্রাপ্ত স্ত্রীকে গণধর্ষণে মামলা, গ্রেফতার ১
পদ্মাসেতুতে রেল সংযোগে চীনের সঙ্গে চুক্তি ডিসেম্বরে

Alexa