কুক-ব্রডকে টপকে রুটের ডেপুটি অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

গত সেপ্টেম্বরে ব্রিস্টলে মারামারির ঘটনায় অস্ট্রেলিয়া সফরে অ্যাশেজ সিরিজের দল থেকে বাদ পড়েন বেন স্টোকস। সহ-অধিনায়কের দায়িত্ব কার কাঁধে উঠছে সেই ঘোষণা দিয়েছে ইংল্যান্ড। অ্যালিস্টার কুক ও স্টুয়ার্ট ব্রডকে ছাপিয়ে জো রুটের ডেপুটি হয়েছেন জেমস অ্যান্ডারসন।

টেস্টে ইংলিশদের সর্বোচ্চ উইকেটশিকারি (১২৯ ম্যাচে ৫০৬টি) অ্যান্ডারসন ক’দিন আগে বলেছিলেন, তিনি অফিসিয়াল র‌্যাংক নির্বিশেষে একজন টিম লিডার, ‘এটা (সহ-অধিনায়ক) এমন কিছু নয় যা আমি ভাবছি। সিনিয়র খেলোয়াড় হিসেবে আমার দায়িত্ব দলের মধ্যে অভিজ্ঞতা নিয়ে আসা। আমি, অ্যালিস্টার কুক ও স্টুয়ার্ট ব্রড সবাই তাই করছি।’

‘এই সফরে অনেক খেলোয়াড় আছে যারা এর আগে অ্যাশেজ সিরিজ খেলেনি এবং কখনো অস্ট্রেলিয়া সফর করেনি। তাই আমাদের কাজ হচ্ছে যতটা সম্ভব দলের জন্য চেষ্টা ও সাহায্য করা ’

পেস বোলিং ডিপার্টমেন্টে নেতৃত্ব দেওয়া ৩৫ বছর বয়সী অ্যান্ডারসেনের দায়িত্ব আরও বাড়ছে। ইতোমধ্যেই ইনজুরির কারণে সিরিজ থেকেই ছিটকে গেছেন স্টিভেন ফিন। প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছেন আরেক পেসার জেক বল।

আগামী ২৩ নভেম্বর (বৃহস্পতিবার) ব্রিসবেনে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। খেলা শুরু বাংলাদেশ সময় ভোর ৬টায়।

বিতর্কের জন্ম দেওয়া তারকা অলরাউন্ডার স্টোকসের খেলার সম্ভাবনা আছে কি? প্রথমে ঘোষিত স্কোয়াডে ছিলেন না স্টিভেন ফিন। ব্রিস্টলের ঘটনার জেরে স্টোকসের জায়গায় সুযোগ পেয়েছিলেন।

স্টোকসকে এখনো কোনো শাস্তি দেওয়া হয়নি। চলমান পুলিশি তদন্তের পর থাকছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিসিপ্লিনারি প্রক্রিয়া। এসব কিছু শেষ না হওয়া পর্যন্ত দলের সঙ্গে ট্যুরে যোগ দিতে পারবেন না স্টোকস। তাই ফিনের জায়গায় ডাক পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৭
এমআরএম


সাঈদ খোকনের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলায় সমন জারি
নিরাপত্তা রক্ষীসহ গুলিতে বিজেপি নেতা নিহত
পুরান ঢাকা মাতালেন আফ্রিদি-সাকিবরা
‘ফেসবুক’র মডেল নচিকেতা
ফুলবাড়ীতে ইজিবাইক চাপায় শিশুর মত্যু

Alexa