বেশি বেশি টি-টোয়েন্টি খেলার পরামর্শ পোলার্ডের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে গত তিন বছর ধারাবাহিক ভালো খেলছে বাংলাদেশ। দেশে কিংবা দেশের বাইরে জয় ধরা দিচ্ছে অহরহ। এক বছর হলো টেস্ট ফরমেটেও দেশের মাটিতে মুশফিকদের জয় হয়ে উঠেছে নিত্তনৈমত্তিক ব্যাপার।

কিন্তু টি-টোয়েন্টিতে লাল-সবুজের অবস্থা ভীষণ নাজুক। দেশে কিংবা দেশের বাইরে এই ফরমেটে জয় যেন সোনার হরিণ।
  
পাওয়ার ব্যাটিং নির্ভর এই ক্রিকেটের হতাশাব্যঞ্জক অবস্থা কাটিয়ে উঠতে তাই সাকিব, তামিমদের বিপিএলের মতো আরো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট খেলার পরামর্শ দিলেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় ব্যাটিং টর্নেডো কাইরন পোলার্ড।

শুধু তাই নয়, এই ফরমেটে খেলার সময় দলে সবার ভূমিকা ও নিজ নিজ দায়িত্ববোধ সম্পর্কেও সচেতন থাকতে বললেন তিনি, ‘টি-টোয়েন্টি ফরমেটে বাংলাদেশের প্লেয়ারদের উচিৎ তাদের দায়িত্ব ও ভূমিকা সম্পর্কে সচেতন হওয়া। দলের প্রয়োজনে কখন কী করতে হবে সেটাও তাদের বুঝতে হবে। আর হ্যাঁ, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তাদের দল হিসেবে খেলতে হবে। আমার ধারনা বিপিএলের পাশাপাশি তারা যদি দেশে ও দেশের বাইরে আরও টি-টোয়েন্টি খেলতে পারে তাহলে এই ফরমেটে তাদের আর কোনো সমস্যা থাকবে না।’
 
বৃহস্পতিবার (৯ নভেম্বর) মিরপুর জাতীয় একাডেমি মাঠে তিনি সংবাদ মাধ্যমকে একথা বলেন।
.এসময় বিপিএলের চলতি আসরে ঢাকা ডায়নামাইটসে বাকি ম্যাচগুলোতেও দলের প্রতিটি সদস্যই একে অপরের পরিপূরক হয়ে খেলবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন এই ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার।

তিনি জানান, ‘এখনও দশটি ম্যাচ বাকি আছে। আপনারা দেখেছেন প্রথম ম্যাচে ঠিকমতো ব্যাটিং করতে পারিনি। কিন্তু পরের ম্যাচেই বাউন্স ব্যাক করেছি। আমরা কিন্তু ডমিনিট করেই জিতেছি। ওই ম্যাচের ইতিবাচক দিকগুলোই পরের ম্যাচগুলোতে ধরে রাখতে চেষ্টা করবো। কোথায় ইমপ্রুভ করতে হবে সেই জায়গায় আমরা কাজ করবো। ছেলেরা সবাই একে অপরের পরিপূরক হয়ে খেলতেই চেষ্টা করছে।’

বিপিএলে এই পর্যন্ত দুটি ম্যাচ খেলে এক জয় ও এক হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। নিজেদের তৃতীয় ম্যাচে ১১ নভেম্বর (শনিবার) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সিক্সার্সকে মোকাবেলা করবে ডায়নামাইটসরা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ৯ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি


নোয়াখালীতে পিস্তল ও ইয়াবাসহ যুবক আটক
ফিরে দেখা রুশ বিপ্লবের শতবর্ষ
কুষ্টিয়ায় বয়লার বিস্ফোরণে দগ্ধ শ্রমিকের মৃত্যু
রাষ্ট্রদ্রোহের মামলায় তারেকসহ ৩ জনের বিরুদ্ধে পরোয়ানা
সিরাজগঞ্জে ৪ জনের দণ্ড, ৫ প্রতিষ্ঠানের জরিমানা

Alexa