‘দ. আফ্রিকা সফরেই হাথুরু পদত্যাগপত্র জমা দিয়েছিলেন’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

জাতীয় দলের কোচ হিসেবে কাজ করা লঙ্কান চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগ নিয়ে জল ঘোলা হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সফরেই হাথুরুসিংহে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন।

পাপন ছাড়া বিসিবির দায়িত্বশীল কেউ এ বিষয়ে মন্তব্য করতেও রাজি হননি। নিজের দেশ শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন হাথুরুসিংহে-এমন খবর প্রকাশ হয়েছে। এদিকে, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, বোর্ড হাথুরুসিংয়ের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো চিঠি পায়নি।

গত বছরের অক্টোবরে পদত্যাগপত্র প্রায় জমা দিয়েই ফেলেছিলেন লঙ্কান কোচ, যদিও সেই সিদ্ধান্ত থেকে তাকে সরিয়ে আনতে সফল হয় বিসিবি। এবার বিসিবি প্রধান জানালেন, ‘গত দ. আফ্রিকা সফরের ওয়ানডে চলাকালীন হাথুরুসিংহে তার পদত্যাগপত্র দিয়েছিলেন।’

বৃহস্পতিবার (৯ নভেম্বর) শ্রীলঙ্কান ক্রীড়া সাংবাদিক অ্যান্ড্রু ফিডেল ফারনার্দো ও বাংলাদেশের ইএসপিএন প্রতিনিধি মোহাম্মদ ইসাম মারফত হাথুরুসিংহের পদত্যাগের খবরটি প্রকাশ করে জনপ্রিয় ক্রিকেট সাইট ইএসপিএন ক্রিকইনফো। তাদের প্রতিবেদনে আসে, আরেকবার হাথুরুসিংহে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বাংলাদেশের প্রধান কোচ হিসেবে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করার কথা ছিল হাথুরুসিংহের। সেভাবেই লঙ্কান এই কোচের সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করেছিল বিসিবি। ২০১৪ সালের মে মাসে টাইগারদের দায়িত্ব নেন তিনি। সে বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শেষে শেন জার্গেনসনের স্থলাভিষিক্ত হন এই লঙ্কান। তার অধীনে বাংলাদেশের ক্রিকেট নতুন এক উচ্চতায় উঠে।

তবে, দক্ষিণ আফ্রিকা সফরে ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ, নেটে তামিমের সঙ্গে বাক-বিতণ্ডা, মুশফিকের ফিল্ডিং পজিশন, শিষ্যদের বাজে পারফরমেন্সের জন্য সমালোচিত হন হাথুরুসিংহে। এরপরই রব ওঠে হাথুরুসিংহেকে বিসিবির কাছে জবাবদিহি করতে হবে। সফর শেষে এই লঙ্কান কোচ বিসিবির সঙ্গে কোনো যোগাযোগ রাখেননি। দক্ষিণ আফ্রিকা সফরের পর ছুটিতে থাকা হাথুরুসিংহে গত কয়েকদিনে বিসিবির কোনো যোগাযোগে সাড়াও দেননি।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিতে পারেন হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ায় স্থায়ী হওয়া শ্রীলঙ্কান এই কোচের সঙ্গে আলোচনা চলছে শ্রীলঙ্কা ক্রিকেটের। শ্রীলঙ্কার প্রধান কোচ গ্রাহাম ফোর্ড গত জুনে পদত্যাগ করার পর নতুন কোচের সন্ধানে আছে ক্রিকেট শ্রীলঙ্কা। আপাতত দায়িত্বে আছেন নিক পোথাস।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ০৯,  ২০১৭
এমআরপি/


মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

প্রেমের কারণেই আত্মঘাতী সুলতান
জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা ১৯ নভেম্বর
রংপুরে ডিজিটাল পদ্ধতিতে আনসার প্রশিক্ষণার্থী বাছাই
পাবনায় দেশি বন্দুক ও গুলিসহ একজন গ্রেফতার

Alexa